[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১১ ফাল্গুন ১৪২৪, ২৩ ফেব্রুয়ারি ২০১৮

bangla news

বিএনপি দুর্নীতিবাজদের প্লাটফর্ম: হাছান মাহমুদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০৯ ৬:০১:২৯ পিএম
বক্তব্য রাখছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ

বক্তব্য রাখছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ

ঢাকা: বিএনপি দুর্নীতিবাজদের প্লাটফর্ম বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

শুক্রবার (০৯ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ‘জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়-আইনের শাসন ও ন্যায়বিচার’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অবর্তমানে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে তারেক রহমানকে। যিনি দুর্নীতির দায়ে দণ্ডপ্রাপ্ত একজন ফেরারি আসামি। এতেই প্রমাণিত হয় বিএনপি দুর্নীতিবাজদের আশ্রয় এবং প্রশ্রয়দানকারী একটি দল। অন্যান্য দুর্নীতিবাজদের দলে রাখার জন্য সাত ধারা সংশোধনের মাধ্যমে বিএনপি প্রমাণ করেছে, দলটি দুর্নীতিবাজদের একটি প্লাটফর্ম। 

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়কে ইতিহাসের মাইলফলক উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, এ রায় ঘোষণা করেছেন আদালত। এ রায় আওয়ামী লীগ এবং বিএনপির মধ্যকার কোনো বিষয় নয়। এ রায় হচ্ছে মামলার যারা আসামি, মামলার সঙ্গে যারা সংশ্লিষ্ট এবং আদালতের বিষয়। রায়কে ভণ্ডুল করার জন্য তারা (বিএনপি) সব প্রচেষ্টা চালিয়েছে। কিন্তু আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর পদক্ষেপের কারণে তাদের সব চেষ্টা নস্যাৎ হয়েছে। 

ন্যায় প্রতিষ্ঠা করার ক্ষেত্রে আমরা মনে করি এ রায় বাংলাদেশের ইতিহাসে একটি মাইলফলক হয়ে থাকবে, যোগ করেন হাছান মাহমুদ।

বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কান্নার প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, তাদের দলের নেত্রীর জন্য তারা আবেগ দেখাতেই পারে। কিন্তু আমার প্রশ্ন হচ্ছে যখন আপনাদের নেত্রীর নির্দেশে যখন হাজার হাজার মানুষকে পেট্রোল বোমা মেরে আগুনে ঝলসে দেওয়া হলো, শত শত মানুষ আগুনে পুড়িয়ে হত্যা করা হলো তখন আপনাদের কিংবা আপনাদের নেত্রীকে তাদের জন্য কাঁদতে দেখা যায়নি। 

আয়োজক সংগঠনের উপদেষ্টা লায়ন চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন- জাতীয় পার্টি কার্যকরী সাধারণ সম্পাদক কাদের সিদ্দিকি, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি রুহুল আমিন রুহুল, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, বাংলাদেশ স্বাধীনতা পরিষদের সাধারণ সম্পাদক শাহাদাত হোসন টয়েল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৮
পিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa