‘মায়ের’ জন্য আনা ফল ফেরত গেলো কারাফটক থেকে
[x]
[x]
ঢাকা, রবিবার, ৪ ভাদ্র ১৪২৫, ১৯ আগস্ট ২০১৮
bangla news

‘মায়ের’ জন্য আনা ফল ফেরত গেলো কারাফটক থেকে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০৯ ১:১৫:৪৬ পিএম
খালেদা জিয়ার জন্য কারাগারে নেওয়া ফল/ছবি: বাদল

খালেদা জিয়ার জন্য কারাগারে নেওয়া ফল/ছবি: বাদল

ঢাকা: দুর্নীতি মামলায় কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য ফল নিয়ে দেখা করতে এসেছিলেন নারী কর্মী-সমর্থকরা। খালেদাকে তারা সম্বোধন করেন ‘মা’ বলেই। তবে দেখা করা দূরের কথা, কারাফটক থেকেই ফিরে যেতে হলো তাদের। 

একটি ফলের ডালায় সুন্দর করে সাজিয়ে খালেদার পছন্দের ফল পেঁপে, আম, আপেল, কমলা, বেদানা, আঙুর, কলা, নাসপাতি নিয়ে আসেন দুই নারী সমর্থক।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে নাজিমুদ্দিন রোডের পুরাতন ঢাকা কেন্দ্রীয় কারাগারের ফটক থেকে তাদের ফিরিয়ে দেন নিরাপত্তায় নিয়োজিত পুলিশ সদস্যরা। নিয়ম না মেনে আসায় তাদের ফিরিয়ে দেওয়া হয়।

'অর্পন বাংলাদেশ' নামে একটি সামাজিক সংগঠনের সঙ্গে যুক্ত এবং সংগঠনটি জাতীয়তাবাদী পরিবারের জন্য কাজ করে বলে জানান দুই নারী সমর্থক।

খালেদা জিয়ার জন্য কারাগারে নেওয়া ফল/ছবি: বাদলএকজন সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারমেন বিথিকা বিনতে হোসাইন। তিনি স্বেচ্ছাসেবক দলের (কেন্দ্রীয়) সভাপতি শফিউল বারী বাবুর স্ত্রী এবং অন্যজন রওশন আরা। তিনি ঢাকা মহানগর (দক্ষিণ) স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানীর স্ত্রী।

বিথিকা বিনতে হোসাইন বাংলানিউজকে বলেন, ‘আমাদের মা গতকাল থেকে কারাগারে আছেন। তিনি কি খেয়েছেন বা তাকে কি কি খেতে দেওয়া হয়েছে তা আমরা জানিনা। সে কারণেই আমরা মায়ের পছন্দের ফল নিয়ে এসেছিলাম, কিন্তু পুলিশ আমাদের যেতে দেয়নি। ফলগুলো দিতে পারলে মা কিছুটা খেতে পারতেন।

‘পুলিশ আমাদের বলেছেন কারা কর্তৃপক্ষের অনুমতি নিয়ে আসতে হবে। যদি তারা অনুমতি দেয় তবে আমরা দেখা করতে দিতে পারবো।’

খালেদা জিয়ার জন্য কারাগারে নেওয়া ফল/ছবি: বাদলএরপর কারা অধিদপ্তরে গেলে সেখানে থাকা সদস্যরা বলেন, শুক্রবার ও শনিবার ছুটি। ঢাকা কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষের অনুমতি ছাড়া যেতে দেওয়া যাবে না।

ফিরে যাওয়ার সময় তিনি বলেন, খাবার ভেতরে দিতে পারিনি, এটা আমাদের মানবিক অধিকার ক্ষুণ্ণ হয়েছে। যদি কারা কর্তৃপক্ষ অনুমতি দেয় তবে আমরা কৃতজ্ঞ থাকবো।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) খালেদাকে ভাত, মাছ, সবজি ও ডাল খেতে দেওয়া হয়। তবে তিনি খেয়েছিলেন কিনা তা জানা যায়নি।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৮
এসজেএ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa