ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

সিলেটে বিএনপির ২শ’ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৮
সিলেটে বিএনপির ২শ’ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

সিলেট: দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রায় ঘোষণা পর সিলেটে ত্রিমুখী সংঘর্ষের ঘটনায় দলের কেন্দ্রীয়সহ স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সামসুজ্জামান জামানকে প্রধান আসামি করে ২শ’ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে।

বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) গভীর রাতে সিলেট কোতোয়ালি মডেল থানার উপ পরিদর্শক (এসআই) অনুজ চৌধুরী বাদী হয়ে মামলাটি (নং-১২ (০২)’১৮) দায়ের করেন। মামলায় সামসুজ্জামানকে প্রধান আসামি করে ৪৭ জনের নামোল্লেখ করা হয়েছে।

এছাড়া অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে আরও ১০০/১৫০ জনকে।

সিলেট কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌসুল হোসেন এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, পুলিশের উপর হামলা ও গাড়ি ভাঙচুরের ঘটনায় মামলাটি দায়ের করা হয়েছে। থানার সেকেন্ড অফিসার (এসআই) ফয়াজ উদ্দিন ফয়েজকে মামলাটি তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) দুপুরে দুর্নীতি মামলায় খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে সিলেটে বিএনপির অঙ্গ সংগঠন স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল সঙ্গে পুলিশ ও আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের ত্রিমুখী সংঘর্ষ হয়।  বৃহস্পতিবার রায় ঘোষণার পর বিক্ষুব্ধ হয়ে বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আদালতের অভ্যন্তর থেকে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে। পুলিশও আত্মরাক্ষার্থে শর্টগানের গুলি ছোড়ে।

অন্যদিকে স্বেচ্ছাসেবক দল নগরীর বন্দরবাজার এলাকা থেকে এগিয়ে আসলে পুলিশ ও আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষ হয়। এতে দুই পুলিশসহ অন্তত ১৫ জন আহত হন। ভাঙচুর হয় সিএনজি অটোরিকশা, প্রাইভেটকার ও মোটরসাইকেল।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ সদস্যরা ১৫৫ রাউন্ড গুলি, একটি টিয়ারশেল নিক্ষেপ করে। ঘটনাস্থল থেকে চার কর্মীকে আটক করা হয়। খালেদা জিয়ার ৫ বছর ও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অপর পাঁচ আসামির ১০ বছর করে কারাদণ্ড দেন আদালত। দুপুরে ঢাকার বকশীবাজার কারা অধিদপ্তরের প্যারেড গ্রাউন্ডে স্থাপিত বিশেষ আদালতে বিশেষ জজ ৫ এর বিচারক ড. মো. আখতারুজ্জামান এ রায় দেন।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৮
এনইউ/এএটি

সিলেটে ত্রিমুখী সংঘর্ষ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad