ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

বিএনপির নেতৃত্বে তারেক রহমান

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৮
বিএনপির নেতৃত্বে তারেক রহমান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তার পুত্র তারেক রহমান (ফাইল ফটো)

ঢাকা: দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ড পেয়ে কারাগারে যেতে হয়েছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে। এই অবস্থায় দলের নেতৃত্ব দেবেন একই মামলায় ১০ বছরের কারাদণ্ডপ্রাপ্ত লন্ডনে অবস্থানরত বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। 

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর বকশীবাজারের অস্থায়ী বিশেষ আদালতে খালেদার সাজা ঘোষণার পর বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বাংলানিউজকে এ কথা জানান। বিএনপির সবশেষ স্থায়ী কমিটির বৈঠকেই তারেকের নেতৃত্বের সিদ্ধান্ত নেওয়া হয়।

সবশেষ বুধবার (৭ ফেব্রুয়ারি) খালেদা তার সংবাদ সম্মেলনেও বলেন, দলের নীতি-নির্ধারকরা যাকে নেতা নির্বাচিত করবেন, তিনিই বিএনপির নেতৃত্ব দেবেন।

নজরুল ইসলাম খান বলেন, আমরা সুবিচার পাইনি। আইনজীবীরা সন্দেহাতীতভাবে খালেদা জিয়াকে নির্দোষ প্রমাণ করলেও এই রায় দেওয়া হয়েছে। এর মাধ্যমে সরকারের রাজনৈতিক ইচ্ছার প্রতিফলন হয়েছে।  

বিএনপির এ নেতা বলেন, চেয়ারপারসনের অবর্তমানে সিনিয়র ভাইস চেয়ারম্যান (তারেক রহমান) দলের দায়িত্বে থাকবেন।  

তারেক দেশের বাইরে থেকে কিভাবে দল চালাবেন, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এই যুগে যিনি যেখানে থাকুন না কেন, তিনি নির্দেশ দিতে পারবেন। অসুস্থতার কারণে তিনি দেশে আসতে পারছেন না। সুস্থ হলে এবং সম্ভব হলে তিনি দেশে আসবেন।

রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিলের কথা জানিয়ে বিএনপির এই নেতা বলেন, আশা করি সেখানে আমরা সুবিচার পাবো।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৮
এমএসি/এমএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।