[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৮ ফাল্গুন ১৪২৪, ২০ ফেব্রুয়ারি ২০১৮

bangla news

রাষ্ট্রপতি নির্বাচনে হামিদকে সমর্থন দিয়েছে জাপা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০৫ ১২:৫৩:৫৫ পিএম
জাতীয় পার্টির প্রেসিডিয়াম সভায় সভাপতিত্ব করেন এইচএম এরশাদ। ছবি: বাংলানিউজ

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সভায় সভাপতিত্ব করেন এইচএম এরশাদ। ছবি: বাংলানিউজ

ঢাকা: রাষ্ট্রপতি নির্বাচনে বর্তমান রাষ্ট্রপতি ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. আবদুল হামিদকে সমর্থন দিয়েছে জাতীয় সংসদের বিরোধী দল জাতীয় পার্টি (জাপা)। 

সোমবার (০৫ ফেব্রুয়ারি) রাজধানীর বনানীতে জাতীয় পার্টির  কেন্দ্রীয় কার্যালয়ে দলের প্রেসিডেয়াম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন জাপা প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদ।
 
বৈঠক শেষে জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার সাংবাদিকদের জানান, বৈঠকে আগামী ২৪ মার্চ ঢাকায় মহাসমাবেশ করারও সিদ্ধান্ত হয়েছে। এর আগে সমাবেশটি ১৫ ফেব্রুয়ারি করার ঘোষণা দেওয়া হয়েছিল। কিন্তু বইমেলার কারণে তারিখ পিছিয়ে ২৪ মার্চ করা হয়েছে।
 
মহাসচিব জানান, এপ্রিলে লং মার্চ, রোড মার্চ, লঞ্চ মার্চ এবং রেল মার্চ করবে জাতীয় পার্টি। এর মাধ্যমে তিন’শ আসনে প্রার্থী চূড়ান্ত করা হবে। এসব আয়োজনে নিরপেক্ষসহ বিভিন্ন দল থেকে অনেক নেতা জাতীয় পার্টিতে যোগ দেবেন।
 
জাপার প্রেসিডিয়াম সভায় উপস্থিত নেতারা। ছবি: বাংলানিউজবৈঠকে গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের উপ-নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে চেয়ারম্যানের উপদেষ্টা পরিষদের সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারীর নাম চূড়ান্ত করা হয়। 

এছাড়া ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর)  আসনের উপ-নির্বাচনে প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রার্থী চূড়ান্ত করার জন্য কেন্দ্র থেকে একটি দল সরেজমিন নাসিরনগরে যাবে বলে জানান জাপা মহাসচিব।
 
উল্লেখ্য, গত ১৬ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়া- ১ নাসিরনগর আসনের সংসদ সদস্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হক মারা গেলে আসনটি শূন্য ঘোষণা করা হয়। 

অন্যদিকে গাইবান্ধার সুন্দরগঞ্জ আসনের সংসদ সদস্য সড়ক দুর্ঘটনায় মারা যান। এরপর আসনটি শূন্য ঘোষণা করা হয়। 
 
এক প্রশ্নের জবাবে মহাসচিব রুহুল আমিন হাওলাদার বলেন, জাতীয় পার্টি ইতোমধ্যে সম্মিলিত জাতীয় জোট গঠন করেছে। জোটগতভাবেই নির্বাচনে অংশগ্রহণ করবো আমরা। 
 
খালেদা জিয়ার মামলায় রায় নিয়ে আওয়ামী লীগ-বিএনপি নেতাদের বাগযুদ্ধে জনগণ আতঙ্কিত। এ বিষয়ে জাপার অবস্থান কি? জবাবে তিনি বলেন, এটা রাজনীতির বিউটি। নির্বাচনের বছরে এমন বাগযুদ্ধ হয়েই থাকে। তবে সরকারের দায়িত্ব রয়েছে জনগণের জানমালের নিরাপত্তা দেওয়া।
 
২০১৬ সালের জুনে কাউন্সিলের মধ্যেমে জাতীয় পার্টির কমিটি গঠন করা হয়। কমিটি গঠনের পর প্রেসিডিয়ামের এটি চতুর্থ সভা। সভায় ৪১ সদস্যের মধ্যে ২৮ জন অংশ নেন এ সভায়। 

দলের প্রেসিডিয়াম সদস্য  এমএ হান্নান যুদ্ধাপরাধের দায়ে হাজতে, চিকিৎসার জন্য দেশের বাইরে রয়েছেন সৈয়দ আবু হোসেন বাবলা। অন্যরা দেশে থাকলেও ব্যক্তিগত কারণ দেখিয়ে সভায় অনুপস্থিত থেকেছেন বলে জানা গেছে।
 
বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৮/আপডেট: ১৫২৮ ঘণ্টা
এসআই/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa