[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৫, ২৫ মে ২০১৮

bangla news

খালেদার রায়কে ঘিরে নেতাকর্মীদের সতর্ক থাকতে বললেন কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০৪ ৬:০১:৪৮ পিএম
বক্তব্য রাখছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছবি: শাকিল আহমেদ

বক্তব্য রাখছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: আগামী ৮ ফেব্রুয়ারি অপেক্ষমান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে ঘিরে আওয়ামী লীগের নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (৪ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ আয়োজিত যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সতর্কবার্তা দেন। রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশের আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, আমরা কোনো উসকানি দেবো না। কোনো উসকানিতে পা-ও দেবো না। তবে তারা যদি বিশৃঙ্খলা সৃষ্টি করে, অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করে, তাহলে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, যা যা প্রয়োজন তা-ই করবে। কিন্তু আমাদের সতর্ক থাকতে হবে। জনগণকে সঙ্গে নিয়ে পরিস্থিতি ঠাণ্ডা মাথায় মোকাবেলা করতে হবে।

বিএনপির গঠনতন্ত্রের ৭ ধারা বাতিল প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ৮ ফেব্রুয়ারি আদালত রায় দেওয়ার আগেই বিএনপি তাদের গঠনতন্ত্রের ৭ ধারা বাতিল করে খালেদা জিয়াকে দুর্নীতিবাজ বানিয়ে ফেলেছে। খালেদা জিয়াকে আগেই দেউলিয়া ঘোষণা করেছে। এই হচ্ছে বিএনপি।

বিএনপির গঠনতন্ত্র থেকে বাতিল হওয়া ৭ ধারা অনুযায়ী, কেউ দণ্ডিত হলে বিএনপির সদস্য হতে পারতো না। নির্বাচনে মনোনয়ন নিতে পারতো না।

নেতাকর্মীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের আরও বলেন, খালেদা জিয়ার মামলার রায় নিয়ে বিভিন্নভাবে উত্তেজনা ছড়ানো হচ্ছে। কিন্তু কারও সঙ্গে পাল্টাপাল্টি করতে যাবো না। আমরা ক্ষমতায় আছি, দেশ চালাচ্ছি, আমাদের মাথা গরম করার সুযোগ নেই। আমাদের দলের সভাপতি শেখ হাসিনা ৮ ফেব্রুয়ারিকে ঘিরে কোনো কর্মসূচি দিতে বলেননি, আমরা কোনো কর্মসূচি দেবো না। রাস্তা দখল করে আমাদের কোনো সমাবেশ করার দরকার নেই। আমাদের কোনো অসুবিধা নেই। অহেতুক পরিস্থিতি অশান্ত করা আমাদের দরকার নেই। বিএনপির পাতা ফাঁদে পা দেবেন না। 

‘রায়কে ঘিরে কেউ বিশৃঙ্খলা করার চেষ্টা করলে, পরিস্থিতি অশান্ত করলে আমরা সতর্ক পাহারায় থাকবো। বিএনপি যদি বিশৃঙ্খলা করে, জনভোগান্তি তৈরি করে, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিস্থিতি মোকাবেলায় ব্যবস্থা নেবে। যেমন কুকুর তেমন মুগুর, কুকুর যেমন ঘেউ ঘেউ করবে মুগুরও তেমনি নেমে আসবে। এটা নিয়ে আপনাদের ভাবার দরকার নেই।’

তিনি বলেন, লন্ডনে বসে (বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান) তারেক রহমান নেতাকর্মীদের আন্দোলনে নামার নির্দেশ দিয়েছে। যে মামলার ভয়ে বিদেশে পালিয়ে থাকে, তার কথায় কি বিএনপি কর্মীরা আন্দোলনে নামবে?

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বলেন, আইন-শঙ্খলার অবনতি হলে আইন-শঙ্খলা রক্ষাকারী বাহিনী দেখবে। তবে ঢাকার নিরীহ মানুষের ওপর হঠাৎ কোনো আক্রমণ হলে, অত্যাচার হলে, জনগণের নির্বাচিত প্রতিনিধি হিসেবে আমার দায়িত্ব আছে। 

তিনি বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, ঢাকার মানুষ যদি ক্ষুব্ধ হয়ে ওঠে, তবে রেহাই পাবেন না। সাবধান করে দিতে চাই, নিরপরাধ মানুষের গায়ে হাত দেওয়ার চেষ্টা করবেন না।

যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী সংগঠনের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, খালেদা রায়কে কেন্দ্র করে উত্তেজনা সৃষ্টি করা আমাদের কাজ নয়। বিএনপি থাকবে, মাইরা ফেলবো, কাইটা ফেলবো- এটা আমাদের কাজ না। খালেদা জিয়া অশিক্ষিত, এই তুলনা করার দরকার নেই। আমাদের কাজ তাদের দুনীতি, অত্যাচারের বিরুদ্ধে জনমত তৈরি করা। মাইরা ফেলা, কাইটা ফেলা, এটা যুবলীগের কাজ না।

যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন, সংগঠনের সহ-সভাপতি ফারুক হোসেন, মুজিবুর রহমান চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমদ মহি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৮/আপডেট ২২০৬ ঘণ্টা
এসকে/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa