[x]
[x]
ঢাকা, রবিবার, ১৩ ফাল্গুন ১৪২৪, ২৫ ফেব্রুয়ারি ২০১৮

bangla news

খালেদার বক্তব্যকে পতনের আগের আহাজারি বললেন হাছান

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০৪ ৫:৩৮:৪৮ পিএম
বক্তব্য রাখছেন ড. হাছান মাহমুদ

বক্তব্য রাখছেন ড. হাছান মাহমুদ

ঢাকা: আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, নির্বাচনে বিএনপি যেমন একটি পক্ষ, আওয়ামী লীগও একটি পক্ষ এবং অন্যান্য দলও এক একটি পক্ষ। সুতরাং একটি দলের আবদার রক্ষার জন্য সংবিধানের কোনো ব্যত্যয় ঘটানো যাবে না। পৃথিবীর সমস্ত সংসদীয় গণতন্ত্রের দেশে যেভাবে নির্বাচন হয়, বাংলাদেশেও সেভাবে নির্বাচন হবে।

রোববার (৪ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘মৃত্যুঞ্জয়ী বীর সুরঞ্জিত সেনগুপ্তের প্রথম প্রয়াণ দিবস ও চলমান রাজনীতি’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

হাছান মাহমুদ বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শনিবারের (৩ ফেব্রুয়ারি) বক্তব্য চূড়ান্ত পতনের আগে আহাজারি ছাড়া কিছু নয়। যখন কেউ প্রচণ্ড যন্ত্রণার মধ্যে থাকে, তখন অনেক আবোল-তাবোল বকে। সুতরাং খালেদা জিয়ার বক্তব্য চূড়ান্ত পতনের আগে গোঙানি ছাড়া অন্য কিছু নয়।

‘সবারও আল্লাহ আছেন’ খালেদা জিয়ার এই বক্তব্যকে সাধুবাদ জানিয়ে হাছান মাহমুদ বলেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে যারা হত্যা করেছে, সেই হত্যাকারীদের উৎসাহ দেওয়ার জন্য এবং হত্যাকাণ্ডকে উপহাস করার জন্য আপনি নিজের জন্মের তারিখ বদলে দিয়ে ওই দিন কেক কাটেন। আপনার নির্দেশে আপনার দলের লোকেরা পেট্রোল বোমা নিক্ষেপ করে ঘুমন্ত মানুষকে পুড়িয়ে হত্যা করেছে, অন্তঃসত্ত্বা নারীকে হত্যা করেছে, ইজতেমা ফেরত মুসল্লিদের হত্যা করেছে, আপনার নেতৃত্বে কুরআন শরিফ পোড়ানো হয়েছে। সুতরাং আল্লাহ আছেন বিধায় আজকে আপনার বিচার দেশের আইনে যেমন হচ্ছে, আল্লাহর আইনেও ইনশা-আল্লাহ আপনার বিচার হবে।

কেউ কেউ বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ‘আন্তঃমহাদেশীয় চোর’ আখ্যা দিয়েছেন উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, তারেক রহমান লন্ডনে বসে তার ট্যাক্স ফাইলে আয়ের উৎস হিসেবে লিখেছেন তিনি জুয়া খেলে অর্থ  উপার্জন করেছেন। এর কারণ হচ্ছে লন্ডনে জুয়া খেলে অর্থ উপার্জন করলে এর কোনো ট্যাক্স দিতে হয় না। লোকের মতে তার অর্থ হচ্ছে তিনি চোর আর সেটা আন্তঃমহাদেশীয় চোর। আপনাদের (বিএনপির) লজ্জা থাকলে অনেক আগেই তাকে দল থেকে বের করে দিতেন।

খালেদা জিয়াকে উদ্দেশ্য করে ড. হাছান মাহমুদ বলেন, আপনি যখন আপনার সভাসদের বিশ্বাস করতে পারছেন না, তখন আপনি সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করছেন। দেশে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা না করে আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নিন।

প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের আত্মার শান্তি কামনা করে হাছান মাহমুদ বলেন, ক্যান্সার হয়েছে জানার পরও তার আচার, আচরণ, চালচলন কোনো কিছুতে রোগের লেশমাত্র ছিলো না। তার অকাল প্রয়াণ আমাদের দলের জন্য নয়, বাংলাদেশের রাজনীতির জন্য, বাংলাদেশের পার্লামেন্টের জন্য এবং পার্লামেন্টারিয়ানদের জন্য অপূরণীয় ক্ষতি।

আয়োজক সংগঠনের উপদেষ্টা চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, মিজানুর রহমান বিটু, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, বাংলাদেশ স্বাধীনতা পরিষদের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন টয়েল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa