[x]
[x]
ঢাকা, সোমবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৫, ২১ মে ২০১৮

bangla news

তত্ত্বাবধায়ক সরকারে বিশ্বাস নেই এরশাদের!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-০২ ৫:১১:৩৮ পিএম
জাপার চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

জাপার চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

ময়মনসিংহ: তত্ত্বাবধায়ক সরকারে বিশ্বাস নেই বলে মন্তব্য করেছেন জাতীয়পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

তিনি বলেন, বিএনপি সহায়ক সরকারের কথা বলে অথচ এ সরকার বলতে কিছু নেই। সংবিধান মোতাবেকই আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

শুক্রবার (০২ ফেব্রুয়ারি) দুপুরে ময়মনসিংহ সদর উপজেলার চরখরিচা এলাকার জামিয়া মাহমুদিয়া আরাবিয়া ইসলামিয়ার খতমে কোরআনে কারীম ও খতমে বুখারি শরীফ উপলক্ষে আয়োজিত বার্ষিক ওয়াজ মাহফিল শেষে স্থানীয় সংবাদকর্মীদের এক প্রশ্নের জবাবে এরশাদ এ মন্তব্য করেন।

ওয়াজ মাহফিলে সভাপতিত্ব করেন জামিয়ার প্রতিষ্ঠাতা ও গুলশান সেন্ট্রাল (আজাদ) মসজিদের খতিব আল্লামা মাহমুদুল হাসান।

এ সময় ধর্মমন্ত্রী প্রিন্সিপাল মতিউর রহমান, দেশবরেণ্য ওলামা মওলানা আব্দুল কুদ্দুস, মওলানা আনওয়ারুল হক, জামিয়ার মুহতামিম মওলানা মাসরুর হাসান, নায়েবে মুহতামিম মওলানা আবু সাঈদসহ অনেকেই বক্তব্য রাখেন।

একাদশ সংসদ নির্বাচনে জাপার ভূমিকা কী হবে, এ বিষয়ে জানতে চাইলেন এরশাদ বলেন, ভবিষ্যত বলবে আমরা কিভাবে নির্বাচন করবো। ৩০০ আসনে আমরা ইতোমধ্যেই দলীয় প্রার্থীর ব্যবস্থা করেছি। তাদের নির্বাচনের প্রস্তুতি নিতে বলেছি। এখনো বলতে পারছি না জোট না এককভাবে নির্বাচন করবো। ক’দিন পর এ বিষয়টি নির্ধারণ হবে।

দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আগামী ৮ ফেব্রুয়ারির রায় নিয়ে নিজের মতামত জানতে চাইলে প্রধানমন্ত্রীর বিশেষ দূত বলেন, ‘এ রায় নিয়ে আমার কোন মতামত নেই। আদালত যে রায় দিবে সেই রায় মেনে নিতে হবে।’

এ বিষয়ে নিজের উদাহরণ টেনে জাপার চেয়ারম্যান এরশাদ বলেন, আমি ৬ বছর জেলে ছিলাম। দু’টি নির্বাচন জেলে থেকে করেছি। প্রতিকূল অবস্থার মধ্য দিয়ে সেসময় আমাকে নির্বাচন করতে হয়েছিল।

আমাকে খালেদা জিয়া ৪২টি মামলা দিয়েছিল। ওই সময় যে রায় হয়েছিল আমি মেনে নিয়েছি। আমার স্ত্রী-পুত্রকে জেলে নিয়েছিল খালেদা সরকার। জেলখানায় থেকে জাতীয়পার্টি নির্বাচন করেছে। কারগারে থেকে জাতীয়পার্টি ৫০টি আসনে জয়ী হয়েছিল।

এরশাদ বলেন, আমার বিরুদ্ধে দায়ের করা ওইসব মামলা জামিনযোগ্য ছিল। কিন্তু এরপরেও তারা আমাকে জামিন দেয়নি। জাতীয়পার্টি সব সময় নির্বাচনমুখী দল বলেই সেই সময় আমি নির্বাচন করেছিলাম।

এর আগে হেলিকপ্টারযোগে ঢাকা থেকে ময়মনসিংহ সদর উপজেলার চরখরিচা মাঠে এসে পৌঁছান এরশাদ। এ সময় দলীয় মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, জাতীয়পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনের সংসদ সদস্য ফখরুল ইমাম, ময়মনসিংহ-৫ (মুক্তাগাছা) আসনের সংসদ সদস্য সালাহউদ্দিন মুক্তি, ময়মনসিংহ মহানগর জাতীয় পার্টির সভাপতি জাহাঙ্গীর আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

স্থানীয় চরখরিচা মাঠে এসে পৌঁছতেই তাকে শুভেচ্ছা জানান গুলশান সেন্ট্রাল (আজাদ) মসজিদের খতিব আল্লামা মাহমুদুল হাসানের ছেলে অলিউল্লাহ মাইমুন। পৃথকভাবে দলীয় নেতাকর্মীরাও তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

পরে তাকে পুলিশের পক্ষ থেকে গার্ড অব অনার দেওয়া হয়। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মহসিন উদ্দিন ও অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) এস এ নেওয়াজী পিপিএম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৮
এমএএএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa