ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

‘সবার মৌলিক অধিকার রক্ষার্থেই ডিজিটাল নিরাপত্তা আইন’

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৮
‘সবার মৌলিক অধিকার রক্ষার্থেই ডিজিটাল নিরাপত্তা আইন’ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা কমিটির সভায় বাঁ থেকে মোস্তাফা জব্বার, এইচ টি ইমাম ও ড. হাছান মাহমুদ

ঢাকা: দেশের সব শ্রেণীর মানুষের মৌলিক অধিকার রক্ষার্থেই ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

বুধবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের প্রচার ও প্রকাশনা কমিটির নিয়মিত সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের ৩২ ধারায় অপরাধগুলো বর্তমানে প্যানেল কোর্টে অপরাধ হিসেবে চিহ্নিত আছে।

এছাড়া অফিসিয়াল সিক্রেসি অ্যাক্ট যেটা ১৯২৬ সালের, পরে যেটি ২০০৭ সালে সংশোধন করা হয়, এই আইনে নতুন কিছু সন্নেবেশিত হয়নি। এই আইন প্রকৃতপক্ষে সাংবাদিক, বুদ্ধিজীবী, গৃহিণী, সাধারণ মানুষ অর্থাৎ সবার সুরক্ষা দেওয়ার জন্য করা হয়েছে। আর এই আইনটি এখনো চূড়ান্ত হয়নি।

বিএনপির গঠনতন্ত্রের ৭ ধারা বাতিল প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, বিএনপি ৭ ধারা বাতিল করে আনুষ্ঠানিকভাবে অপরাধের স্বীকৃতি দিয়েছে। ৭ ধারা বাতিল করে তারা প্রমাণ করেছে, তারা সন্ত্রাসী, জঙ্গি, দুর্নীতিবাজদের দলে পরিণত হয়েছে।

বাতিল ৭ ধারা অনুযায়ী, কেউ দণ্ডিত হলে বিএনপির সদস্য হতে পারতো না। মনোনয়ন নিতে পারতো না।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায় নিয়ে বিএনপি দেশে একটি বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টির অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। সেটির নমুনা আমরা দেখতে পেয়েছি। মঙ্গলবার (৩০ জানুয়ারি) পুলিশের ওপর হামলা চালিয়েছে সন্ত্রাসী কায়দায়। পুলিশের অস্ত্র কেড়ে নিয়ে ভেঙে ফেলেছে।  

তিনি নেতাকর্মীদের আহবান জানিয়ে বলেন, যারা জনগণের শান্তি নষ্ট করতে চাইবে তাদের প্রতিহত করতে হবে।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad