ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিএনপি

প্রধানমন্ত্রীর নির্বাচনী প্রচারণা বন্ধ করুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১২ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৮
প্রধানমন্ত্রীর নির্বাচনী প্রচারণা বন্ধ করুন সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন মওদুদ আহমদ

ঢাকা: সিলেটে সফররত প্রধানমন্ত্রীর জনসভায় ভোট চাওয়ার প্রসঙ্গ ধরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ নির্বাচন কমিশনের প্রতি প্রধানমন্ত্রীর নির্বাচনী প্রচারণা বন্ধের আহ্বান জানিয়েছেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলার রায়কে সামনে রেখে ঢাকায় নিযুক্ত কূটনীতিক, বিদেশি সংস্থা ও প্রতিষ্ঠানের প্রধানদের সঙ্গে মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেলে বৈঠকে বসে বিএনপি।

বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপ করেন মওদুদ আহমদ।

এ সময় নির্বাচন কমিশনের উদ্দেশ্যে তিনি বলেন, হয় আমাদেরও প্রচারণার সুযোগ দিন নয় তো আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রীর নির্বাচনী প্রচারণা বন্ধ করুন।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিসহ সার্বিক বিষয় নিয়ে আমরা কূটনীতিকদের সাথে মতবিনিময় করেছি। এটা আমাদের নিয়মিত রুটিন ওয়ার্কেরই অংশ, অন্যকিছু নয়।  

বৈঠকে রাজনৈতিক পরিস্থিতি, মানবাধিকার অবস্থা, বিচারবহির্ভূত হত্যাকাণ্ডসহ খালেদা জিয়ার মামলার বিষয়টিও কূটনীতিকদের অবহিত করা হয়েছে বলে বৈঠক সূত্র জানিয়েছে।

বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলামের সভাপতিত্বে এ বৈঠক শুরু হয়।

বৈঠকে ভারত, জাপান, কুয়েত, স্পেন, সৌদি আরব, ইতালি, যুক্তরাজ্য, ভ্যাটিক্যান সিটি, ডেনমার্ক, কানাডা, নেপাল, অস্ট্রেলিয়া, মরক্কো, লেদারল্যান্ডসের কূটনীতিকরা উপস্থিত আছেন। এছাড়া ইউরোপীয় ইউনিয়ন, ইউএসএইড’র প্রতিনিধিরাও বৈঠকে উপস্থিত আছেন।

বৈঠকে মামলায় খালেদা জিয়ার জড়িত না থাকা, অর্থ আত্মসাতের কোনো প্রমাণ না পাওয়া, তার বিরুদ্ধে আদালতে উপস্থাপিত ফাইল ঘঁষামাজা ও স্বাক্ষর না থাকা এসব বিষয়ে জানানো হয় কূটনীতিকদের।

বৈঠকে বিএনপির পক্ষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন, চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন প্রমুখ উপস্থিত রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৮
এএম/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।