ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

তৃণমূল কর্মীদের মতামতে মনোনয়ন দেবে আ’লীগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০১ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৮
তৃণমূল কর্মীদের মতামতে মনোনয়ন দেবে আ’লীগ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নাটোর: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লেফটেন্যান্ট কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান এমপি বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন দেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই আওয়ামী লীগ সতর্কতার সঙ্গে দলীয় প্রার্থী নির্বাচনে কাজ শুরু করেছে।

তিনি বলেন, সারাদেশের ৩০০ আসনে দলীয় জরিপ শুরু করেছে আওয়ামী লীগ। প্রতিটি আসনের সম্ভাব্য প্রার্থীদের দলীয় অবস্থান, কর্মকাণ্ড, ব্যক্তি ইমেজ পর্যবেক্ষণ করা হচ্ছে।

আর নির্বাচনের আগে তৃণমূল কর্মীদের মতামত ও মাঠ জরিপের সমন্বয়ে চূড়ান্তভাবে প্রার্থী মনোনয়ন দেবেন দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৭ জানুয়ারি) দুপুরে নাটোর শহরের কানাইখালী মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত কর্মীসভায় সাবেক এই মন্ত্রী এসব কথা বলেন।

ফারুক খান বলেন, নির্বাচনের আগে দলে কোনো বিভেদ সহ্য করা হবে না। দলের ভেতরে যেসব নেতারা বিভেদ-কোন্দলের সৃষ্টি করবেন, তাদের ব্যাপারে তৃণমূল কর্মীরা সতর্ক থাকবেন। আওয়ামী লীগ বড় দল। সেখানে প্রতিযোগিতা থাকবে, কিন্ত তা যেনো বিভেদে পরিণত না হয়।

তিনি আরো বলেন, বিএনপি কখনো তত্বাবধায়ক, কখনো সহায়ক, কখনো নিরপেক্ষ সরকারের কথা বলে। আসলে তারা নিজেরাই জানে না, তারা কি চায়। দেশের মানুষকে তত্বাবধায়ক সরকারের ভাঙা রেকর্ড শুনিয়ে বিএনপি আর বিভ্রান্ত করতে পারবে না।

বিএনপি নেতারা নাটোরের মাটিতে আওয়ামী লীগের অনেক কর্মীর রক্ত ঝরিয়েছে উল্লেখ করে ফারুক খান আরো বলেন, জোট সরকারের আমলে জঙ্গীবাদের চারণভূমি নাটোর বর্তমান সরকারের আমলে শান্তির জনপদে পরিণত হয়েছে।

এসময় শান্তি ও উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আগামী নির্বাচনে নাটোরের চারটি আসনে নৌকাকে বিজয়ী করতে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তিনি।

কর্মীসভায় বিশেষ অতিথি দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতি মামলার রায় প্রসঙ্গে বলেন, আদালতের রায়ের আগেই বিএনপির নেতারা রায় দিয়ে দিচ্ছেন। এসময় তিনি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে প্রশ্ন রাখেন, বিএনপি ক্ষমতায় না থেকেও হুংকার দেয়। তারা (বিএনপি নেতারা) কিভাবে জানলেন খালেদা জিয়ার সাজা হবে?

রায় ঘোষণা নিয়ে কোন প্রকার বিশৃঙ্খলা মেনে নেওয়া হবে না জানিয়ে দলের প্রতিটি নেতাকর্মীকে প্রস্তত থাকার নির্দেশ দিয়ে নানক বলেন, বিএনপিকে আদালতের রায় মেনে নিতে হবে। এ দেশের রাজনীতিতে বিএনপির আর প্রয়োজন নেই।

এছাড়া দলের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেন, নাটোরের চারটি আসনই আওয়ামী লীগের কাছে গুরুত্বপূর্ণ। ষড়যন্ত্রকারীরা দলের ভেতরে বিভেদ সৃষ্টি করছে। আওয়ামী লীগ শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। কেউ এ ঐক্যে ফাটল ধরাতে পারবে না। এই ঐক্য ধরে রাখার মাধ্যমে আগামী নির্বাচনে বিজয় নিশ্চিত করতে হবে।

জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল কুদ্দুস এমপির সভাপতিত্বে কর্মীসভায় আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় স্ব্যাস্থ ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, নির্বাহী সদস্য মমতাজ উদ্দিন এমপি, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল এমপি প্রমুখ।

কর্মীসভায় জেলার বিভিন্ন উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, মহিলা লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।