[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪২৪, ২৩ ফেব্রুয়ারি ২০১৮

bangla news

আ'লীগের ক্ষমতার উৎস ছাত্রলীগ নয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-২৫ ৭:০৬:০৯ পিএম
কুড়িগ্রামে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের/ছবি: বাংলানিউজ

কুড়িগ্রামে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের/ছবি: বাংলানিউজ

কুড়িগ্রাম: সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগের ক্ষমতার উৎস ছাত্রলীগ নয় বরং বিএনপির ক্ষমতার উৎস ছাত্রদল। 

তিনি বলেন, খালেদা জিয়া প্রকাশ্যে বলতেন- ছাত্রদলই আওয়ামী লীগকে মোকাবেলার জন্য যথেষ্ট। কিন্তু আমরা কোনদিনই বিএনপিকে ঠেকানোর জন্য ছাত্রলীগকে ব্যবহার করবো না। ছাত্রলীগ কোথাও বিচ্ছিন্নভাবে কোনো ঘটনা ঘটালে তার শাস্তির ব্যবস্থা রয়েছে। ছাত্রলীগের অনেক কর্মী জেলে আছে, অনেকেই ফাঁসির দণ্ডে দণ্ডিত হয়েছে। 

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরে প্রধানমন্ত্রী প্রতিশ্রুত প্রায় ৫০ কোটি টাকা ব্যয়ে ‘কুড়িগ্রাম-রাজারহাট-তিস্তা জেলা মহাসড়ক উন্নয়ন প্রকল্প’র ১৯ কিলোমিটার রাস্তার কাজের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন মন্ত্রী। 

এসময় উপস্থিত ছিলেন জাহাঙ্গীর কবির নানক এমপি, বিএম মোজাম্মেল হক এমপি, খালিদ মাহমুদ চৌধুরী এমপি, কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাফর আলী, জেলা আওয়ামী লীগের সভাপতি আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল, কুড়িগ্রাম জেলা প্রশাসক আবু সালেহ মো. ফেরদৌস খান, পুলিশ সুপার মেহেদুল করিম প্রমুখ।

নির্বাচনকালীন সরকার প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি যখন সংসদে ছিল তখন স্বরাষ্ট্রসহ গুরুত্বপূর্ণ মন্ত্রণালয় দেওয়ার অফার দেওয়া হয়েছিল, কিন্তু তখন তারা তা প্রত্যাখ্যান করেছিল। এখন তারা সংসদে নেই, তাদের আমরা কিভাবে আমন্ত্রণ জানাবো।
 
মন্ত্রী আরো বলেন, বিএনপির কোনো নেতাকর্মী নির্যাতনের শিকার হননি। তারা একে একে জেল থেকে বের হয়ে যা খুশি তাই বলছে। দেশে যদি গণতন্ত্র না থাকতো, সাংবাদিকতার স্বাধীনতা না থাকতো তাহলে বিএনপি যেভাবে প্রধানমন্ত্রীকে অ্যাটাক করে নোংরা ভাষায় কথা বলে তারপরও কোনো নেতাকে এ অভিযোগে গ্রেফতার করা হয়নি। তাদের কোনো বক্তব্য মিডিয়াতে প্রচারের জন্য সেন্সর করা হয়নি।

পরে বিকেল সাড়ে ৩টার দিকে কুড়িগ্রাম শহরের কলেজ মোড়স্থ স্বাধীনতার বিজয় স্তম্ভে আওয়ামী লীগের প্রতিনিধি সম্মেলনে বক্তব্য রাখেন ও শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ করেন ওবায়দুর কাদের।

এসময় তার বক্তব্যে তিনি আরও বলেন, ছাত্রলীগকে নতুনভাবে ঢেলে সাজানোর উদ্যোগ নেয়া হয়েছে। আগামী মার্চ মাসে ছাত্রলীগের নতুন সম্মেলন হবে। 

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৮
এফইএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa