ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

শুক্রবার থেকে নির্বাচনী প্রচারণায় আ’লীগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৮
শুক্রবার থেকে নির্বাচনী প্রচারণায় আ’লীগ

ঢাকা: আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আগামী শুক্রবার (২৬ জানুয়ারি) থেকে দেশব্যাপী সাংগঠনিক সফর শুরু করছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এ লক্ষ্যে দলের উপদেষ্টা পরিষদ ও সভাপতিমণ্ডলীর সদস্যদের নেতৃত্বে ১৫টি টিম গঠন করা হয়েছে।

এছাড়া দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাও চলতি মাস থেকেই নির্বাচনী সফর শুরু করছেন। আগামী ৩০ জানুয়ারি সিলেট সফরের মধ্য দিয়ে প্রধানমন্ত্রীর এই নির্বাচনী সফর শুরু হবে।

নির্বাচনী সফর উপলক্ষে গঠিত আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দের সমন্বয়ে গঠিত ১৫টি টিম মহানগর, জেলা, উপজেলা ও থানা পর্যায়ে সাংগঠনিক সফরে যাবে। এ সময় স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভা, সমাবেশ, কর্মীসভায় তারা অংশ নেবে। সংগঠনকে গতিশীল ও নির্বাচনমুখী করার লক্ষ্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা এই সফর করবেন। নির্বাচনের তফসি ঘোষণার আগ পর্যন্ত এই টিমগুলো ধারাবাহিনকভাবে সফর অব্যাহত রাখবে।

প্রতিটি বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকরা সাংগঠনিক জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করে কর্মসূচি নির্ধারণ করবেন।  
নির্বাচনী প্রচারের অংশ হিসেবে দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে বিভাগ ও জেলা পর্যায়ে সফর করবেন। নির্বাচনের আগে তিনি প্রতিটি বিভাগেই যাবেন এবং জনসভা করবেন।  

যে সব জেলায় তিনি যাননি প্রথম সেই জেলাগুলোকে অগ্রাধিকার দিয়ে প্রধানমন্ত্রী সেগুলোতে যাবেন। এরপর পর্যায়ক্রমে অন্য জেলায় প্রধানমন্ত্রী সফর করবেন এবং নির্বাচিনী জনসভায় অংশ নেবেন।

কেন্দ্রীয় নেতাদের সফর উপলক্ষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দের কাছে চিঠি পাঠিয়েছেন। চিঠিতে নেতৃবৃন্দের দেশব্যাপী এই সাংগঠনিক সফরকে সফল করার নির্দেশনা দিয়েছেন।

চিঠিতে তিনি বলেন, কেন্দ্রীয় নেতৃবৃন্দের এই সাংগঠনিক সফর সর্বস্তরের দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের মধ্যে নবতর কর্মোদ্যম সৃষ্টি করবে এবং আমাদের প্রিয় সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগকে দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এক অপরাজেয় ঐক্যবদ্ধ শক্তিতে পরিণত করতে সক্ষম হবে।  

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী গণতন্ত্রকামী প্রগতিশীল শক্তির বিজয় নিশ্চিত করতে এই সাংগঠনিক সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৮ 
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।