ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

ওবায়দুল কাদেরের সামনে ফের বিক্ষোভ ছাত্রলীগ নেতাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
ওবায়দুল কাদেরের সামনে ফের বিক্ষোভ ছাত্রলীগ নেতাদের

ঢাকা: দলের সহ-সম্পাদকের পদ নিয়ে আবারও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সামনে বিক্ষোভ করেছেন ছাত্রলীগের সাবেক নেতারা। এ সময় তারা উপ-কমিটির সহ-সম্পাদকের তালিকা বাতিলের দাবি জানান। 

ওবায়দুল কাদের তাদের শান্ত করে বলেছেন, যে কমিটি দেওয়াই হয়নি সেটা বাতিল করার কি আছে। যে তালিকার কথা বলা হচ্ছে সেখানে কেন্দ্রীয় সভাপতি-সাধারণ সম্পাদকের কোনো সই।

সেটা আর বাতিলের কি আছে।  

প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার (২১ জানুয়ারি) সন্ধ্যায় ছাত্রলীগের শতাধিক সাবেক নেতাকর্মী আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ের সামনে সমবেত হন। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ওবায়দুল কাদের কার্যালয়ে এসে গাড়ি থেকে নামলে তারা স্লোগান দিতে থাকেন। এ সময় নেতাকর্মীরা প্রস্তাবিত সহ-সম্পাদকের কমিটি বাতিলের দাবি জানাতে থাকেন এবং পদের দাবি জানান।  

ওবায়দুল কাদের তাদের আরও বলেন, আমি তোমার সব দায়িত্ব নিলাম। এগুলো কোনো কমিটি না। এগুলো খসড়া করা হচ্ছিল। এখন নতুন করে যাচাই-বাছাই করে কমিটি ঘোষণা করা হবে। একটি কমিটিতেও আমার সাক্ষর নেই। তোমরা বোঝ না, এগুলো সব অবৈধ।  

এ কথা বলে তিনি কার্যালয়ের ভেতরে যান। পরে কার্যালয়ের ভেতরে বিক্ষুব্ধ নেতাকর্মীদের ডেকে নিয়ে তিনি কথা বলে তাদের শান্ত করেন।  

ওবায়দুল কাদের নেতাদের আশ্বস্ত করে বলেছেন, আমরা ত্যাগী নেতাদেরই সহ-সম্পাদক করবো।  

এর আগে শনিবারও তারা একই ইস্যুতে বিক্ষোভ করে। ওইদিনও ওবায়দুল কাদের বলেছিলেন কোনো তালিকা অনুমোদন দেওয়া হয়নি। যে প্রস্তাবিত তালিকা ফেসবুকে প্রচার হয়েছে সেটা বাতিল করা হলো।  

এদিকে রোববার দুপুরে সচিবালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনেও তিনি বিষয়টি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, আমরা সহ-সম্পাদকদের কোনো তালিকার অনুমোদন দেইনি। যেটা প্রচার হয়েছে সেটা প্রস্তাবিত। এটা বাতিল করা হয়েছে। যাচাই-বাছাই করে আগামী তিন মাসের মধ্যে সহ-সম্পাদক নিয়োগ দেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮ 
এসকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।