ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিএনপি

নির্বাচনে ভরাডুবি জেনেই সরকার আলোচনা চাইছে না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৮
নির্বাচনে ভরাডুবি জেনেই সরকার আলোচনা চাইছে না বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঢাকা: নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হলে ভরাডুবি হবে জেনেই সরকার আলোচনা করতে চাইছে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (২০ জানুয়ারি) দুপুরে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধনকালে তিনি এ বন্তব্য করেন কথা বলেন।

** বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ড্যাবের ফ্রি চিকিৎসা সেবা

জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে দিনব্যাপী এ ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়।

এটি সর্বস্তরের জনগণের জন্য উন্মুক্ত।

মির্জা ফখরুল বলেন, ‘যদি একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হয় এবং সেই নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয় তাহলে সরকারের ভরাডুবি হবে। এই শঙ্কা থেকেই সরকার আলোচনা করতে চাইছে না।

‘সম্প্রতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের দেওয়া বক্তব্য -বিএনপি কি চায় তা স্পষ্ট করুক। নির্বাচনকালীন সরকার না সহায়ক সরকার। তারা নির্বাচন কালীন সরকারের রূপরেখা দিক। ’
 
ওবায়দুল কাদেরের দেওয়া বক্তব্য প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএনপির এ মহাসচিব বলেন, ‘প্রত্যেক বিষয়ের একটা সময় আছে। যথাসময়ে বিএনপি নির্বাচনকালীন সরকার রূপরেখা জাতীর কাছে তুলে ধরা হবে। ’
 
শেখ হাসিনা ‍অধীনে কোনো দিন সুষ্ঠু নির্বচন হতে পারে না জানিয়ে তিনি বলেন, ‘আমরা বার বার বলছি যে, নির্বাচনকালীন সময়ে একটা নিরপেক্ষ সরকার চাই। আওয়ামী লীগ কিংবা শেখ হাসিনার সরকার নয়। কেননা তাদের ‍অধীনে কোনোদিন নির্বাচন সুষ্ঠু হবে না। কিন্তু তারা তা শুনছেন না। ’

ড্যাবের মহাসচিব অধ্যাপক ডা. এ জেড এম জাহিদের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিএনপি ও তার সহযোগী সংগঠন ড্যাবের নেতারা উপস্থিত ছিলেন।

চিকিৎসা সেবায় নিয়োজিত রয়েছেন- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চিকিৎসক সাইফুদ্দিন নিসার আহমেদ, ডা. মোফাক্খারুল ইসলাম রানা, ডা. নজরুল ইসলাম, ডা. সামিউল ইসলাম সোহান, ডা. মিজানুর রহমান কাউসার, ডা. গাজী শাহীন, ডা. জাবেদ, ডা. আতিক, ডা. সজিব, ডা. জনি, ডা. রাশেদ মোশাররফ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৮
এএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।