ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপিকে ৩০০ আসন দিলেই তারা ইসিকে ভালো বলবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৮
বিএনপিকে ৩০০ আসন দিলেই তারা ইসিকে ভালো বলবে ঘাতক দালাল নির্মূল কমিটির অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ওবায়দুল কাদের/ছবি: শাকিল

ঢাকা: বিএনপিকে কোনোভাবে খুশি করার সুযোগ নেই। আগামী নির্বাচনে বিএনপিকে ৩শ আসনই দিয়ে দিলে তারা নির্বাচন কমিশনকে ভালো বলবে। এছাড়া খালেদা জিয়া নির্বাচন কমিশনকে কখনও ভালো বলবেন না।  

বিএনপির সঙ্গে কোনো সংলাপের প্রয়োজন নেই জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের একথা বলেন।

শুক্রবার (১৯ জানুয়ারি) বিকেলে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট অব বাংলাদেশ মিলনায়তনে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক করে বিএনপি পঞ্চমুখ হয়েছিল। কুমিল্লা নির্বাচনে তারা জিতলো। নির্বাচনের সময় তারা বললো সূক্ষ্ম কারচুপি হচ্ছে। এটা না হলে তারা আরও ভোট পেতো। আসলে জাতীয় সংসদের ৩শ আসনই বিএনপিকে দিলে তারা নির্বাচন কমিশন নিয়ে আর কোনো কথা বলবে না।  

‘গত নির্বাচনের আগে আমাদের প্রধানমন্ত্রী বসার জন্য তাদের আমন্ত্রণ জানিয়েছিলেন। আসেননি, বরং উল্টো যেসব কথা বলেছে সেটা জাতি জানে। এরপর খালেদা জিয়ার ছেলের মৃত্যুর পর প্রধানমন্ত্রী দেখা করতে গেলেন, সান্ত্বনা দিতে গেলেন। তিনি দরজা খুললেন না। সেদিন দরজা বন্ধ রেখে আলোচনার যে সম্ভাবনাটুকু ছিল সেটুকুও তিনি বন্ধ করে দিয়েছেন। তাদের সঙ্গে আলোচনার কোনো প্রয়োজন নেই। সংবিধান অনুযায়ীই নির্বাচন কমিশন নির্বাচন করবে। ’  

তিনি আরও বলেন, আগামী নির্বাচনে বিএনপি যদি ক্ষমতায় আসে তাহলে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হবে। ২০০১ এর চেয়েও বিভীষিকাময় পরিস্থিতি হবে। সেই বিভীষিকায় জাতিকে হারিয়ে যেতে হবে। এই দল আবার ক্ষমতায় এলে মুক্তিযুদ্ধের চেতনার পরিবতর্তে বাংলাদেশ পাকিস্তানের চেতনার দিকে ধাবিত হবে।

‘নারায়ণগঞ্জের ঘটনায় জড়িতদের বিচার হবেই’
বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৮ 
এসকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।