ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

নিরপেক্ষ নির্বাচনে আশি ভাগ ভোট বিএনপির: ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৮
নিরপেক্ষ নির্বাচনে আশি ভাগ ভোট বিএনপির: ফখরুল

ঢাকা: নিরপেক্ষ নির্বাচন দিলে শতকরা আশি ভাগ মানুষ বিএনপিকে ভোট দেবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

সভাপতির বক্তব্যে বিএনপির মহাসচিব সরকারকে উদ্দেশ্য করে বলেন, প্রেসিডেন্ট জিয়াউর রহমান যে দর্শন দিয়েছিলেন, যে দল গঠন করে দিয়ে গিয়েছেন সেই দল আজও এদেশের মানুষের মূখে মুখে রয়েছে।

আজ একটা নিরপেক্ষ নির্বাচন দিয়ে দেখুন, শতকরা আশি ভাগ মানুষ এই বিএনপিকে ভোট দেবে। এর একটি কারণ হলো, জিয়াউর রহমান যে রাজনৈতিক দর্শন তিনি দিয়ে গিয়েছিলেন খালেদা জিয়া সেই পতাকা বহন করে চলেছেন।

দলটির চেয়ারপারসন খালেদা জিয়া প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম বলেন, জীবন সায়াহ্নে এসেও এখনো তিনি আদালতের কাঠগড়ায় বসে থাকছেন। আজকে আমি ঘৃণা ও ধিক্কার জানাতে চাই, যারা এই মহান নেতাকে (জিয়াউর রহমান) ক্ষুদ্র করতে চায়, ছোট করতে চায়। ঘৃণা ও ধিক্কার জানাতে চাই যারা আজ খালেদা জিয়াকে মিথ্যা মামলার মধ্যে জড়িয়ে কষ্ট দিচ্ছে।

‘আজকে আমরা সবাই জানি এ মামলা মিথ্যার ওপর প্রতিষ্ঠিত। কিন্তু এ মামলা দিয়ে সপ্তাহে পাঁচদিন প্রায় তাকে আদালতে আটকে রাখার ব্যবস্থা করছেন। দলের সমস্ত নেতাকর্মী আটক করে রাখছেন ইচ্ছে মতো। সারা বাংলাদেশ আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে ৭৮ হাজার মামলা হয়েছে। ৭ লাখ ৩৮ হাজার আসামি করা হয়েছে। নেত্রী যখন আদালতে যান তখন ছাত্রদল, যুবদল, মহিলাদল ঢাকার উত্তর দক্ষিণে নেতারা যখন এগিয়ে দিতে যান এবং আদালত থেকে শান্তিপূর্ণভাবে ফিরে আসেন তখন ৪০-৫০ জনকে ধরে নিয়ে যায়। তাদের জামিন দেয় না। সুতরাং এই অচলায়তন আমাদের ভেঙে ফেলতে হবে’।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান সম্পর্কে মির্জা ফখরুল বলেন, আজকে আওয়ামী লীগের নেতাকর্মীরা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে নিয়ে মিথ্যাচার করে। এই মিথ্যাচার তারা এজন্যই করে যে, তারা শুধু জিয়াউর রহমানকে ভয়ই পায়না তারা মনে করে, জিয়াউর রহমানের আদর্শ আর দর্শন সারাদেশের মানুষের কাছে যদি চলে যায়, তাহলে তাদের অস্তিত্ব থাকবে না।

আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, রাষ্ট্রপতি হিসেবে প্রেসিডেন্ট জিয়াউর রহমান একজন সফল মানুষ ছিলেন। তার জানাজায় যত লোক হয়েছিলো তা অতীতে আর কোনো প্রেসিডেন্টের ক্ষেত্রে হয়নি। এমনকি ভবিষ্যতেও কোনো প্রসিডেন্টের জানাজায় এত লোক হবেনা।  
 
আলোচনা সভায় অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, ভাইস-চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন, শামসুজ্জামান দুদু, এ জেড এম জাহিদ হোসেন, আহমদ আযম খান, সাংবাদিক মাহবুব উল্লাহ, বিএনপির যুগ্ম-মহাসচিব ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, খায়রুল কবির খোকন, হাবিব উন-নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৮
ইএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।