ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

অরফানেজ মামলায় পরবর্তী যুক্তি-তর্ক ২৩-২৫ জানুয়ারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩২ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৮
অরফানেজ মামলায় পরবর্তী যুক্তি-তর্ক ২৩-২৫ জানুয়ারি আদালতে যাচ্ছেন খালেদা জিয়া/ ছবি: ডি এইচ বাদল

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় যুক্তি-তর্ক উপস্থাপনের পরবর্তী দিন ধার্য করেছেন আদালত। আগামী ২৩, ২৪ ও ২৫ জানুয়ারি আসামি সরফুদ্দিন আহমেদ ও কাজী সালিমুল হকের পক্ষে চলমান যুক্তি-তর্ক উপস্থাপন করবেন আইনজীবী আহসান উল্লাহ।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার দুই আসামি সরফুদ্দিন আহমেদ ও কাজী সালিমুল হক কামাল আদালতে উপস্থিত হলে বেলা পৌনে ১২টায় ঢাকার পঞ্চম বিশেষ জজ ড. আখতারুজ্জামান বিচারিক কার্যক্রম শুরু করেন।

টানা সোয়া ১ ঘণ্টা শুনানির পর দুপুর দেড়টায় আধাঘণ্টার বিরতি দেন আদালত।

আসামিপক্ষের আইনজীবী পুনরায় যুক্তি-তর্ক উপস্থাপন শুরু করে বিকেল ৩টায় শেষ করেন।  

এদিকে বেলা সোয়া ১১টায় রাজধানীর গুলশানের বাসভবন থেকে রওয়ানা হয়ে ১২টায় বকশীবাজারে কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতে হাজির হন বিএনপি চেয়ারপারসন।  

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার পক্ষে যুক্তি-তর্ক উপস্থাপন শেষ হলেও টানা তৃতীয় দিনের মতো অপর আসামি সরফুদ্দিন আহমেদের পক্ষে যুক্তি-তর্ক শুনানি করেন তার আইনজীবী অ্যাডভোকেট মো. আহসান উল্লাহ। একই সঙ্গে তিনি আসামি কাজী সালিমুল হক কামালের পক্ষে যুক্তি-তর্ক উপস্থাপন করেন।  

এ মামলায় প্রধান আসামি খালেদা জিয়াসহ ৬ আসামির মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান পলাতক রয়েছেন।

সরফুদ্দিন আহমেদ ও কাজী সালিমুল হক কামালের পক্ষে যুক্তি-তর্ক উপস্থাপন শেষ হলে যুক্তি খণ্ডনের সময় পাবে রাষ্ট্রপক্ষ। রাষ্ট্রপক্ষের যুক্তি-তর্ক শেষে মামলার রায়ের দিন ধার্য করবেন আদালত।  

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৮
এএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad