ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রফিকুলের গ্রেপ্তার মানবাধিকার পরিপন্থি: জামায়াত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৮ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১০
রফিকুলের গ্রেপ্তার মানবাধিকার পরিপন্থি: জামায়াত

ঢাকা: ঢাকা মহানগর জামায়াত আমীর রফিকুল ইসলাম খানের গ্রেপ্তারকে আইনের শাসন ও মানবাধিকার পরিপন্থি বলে মনে করে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

বুধবার দুপুরে রফিকুল ইসলাম গ্রেপ্তার হওয়ার পরপরই তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বাংলানউজটোয়েন্টিফোর.কম.বিডি’র কাছে দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলাম এ মন্তব্য করেন।



এর আগে দুপুর দুইটার দিকে রফিকুল ইসলাম খানকে রাজধানীর মিরপুরের নিজ বাসা থেকে গ্রেপ্তার করে পুলিশ।

আজহারুল ইসলাম বলেন, ‘কোনো প্রকার গ্রেপ্তারি পরোয়ানা ছাড়া রফিকুল ইসলামকে গ্রেপ্তার করে সরকার প্রমাণ করেছে তারা প্রতিহিংসার রাজনীতি করছে। একে কোনো অবস্থাতেই গণতান্ত্রিক আচরণ বলা যায় না। ’

‘রফিকুল ইসলাম ছয়টি মামলায় সোমবার উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন। আজ কী কারণে তাকে এভাবে গ্রেপ্তার করা হলো তা জানার অধিকার জনগণের আছে’, বলেন তিনি।

জামায়াতের এই নেতা এ ধরনের অন্যায় ও অগণতান্ত্রিক কার্যক্রম থেকে সরকারকে বিরত থাকারও আহ্বান জানান।

গত ২৯ জুন দলের আমীর মতিউর রহমান নিজামী, সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মাদ মুজাহিদ, নায়েবে আমীর দেলাওয়ার হোসাইন সাঈদীর গ্রেপ্তারের পর থেকে রফিকুল ইসলাম খান আত্মগোপনে ছিলেন।

মঙ্গলবার তিনি আদালতে সশরীরে হাজির হয়ে জামিনের আবেদন করলে ছয় মামলায় আদালত ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।