ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিএনপি

ডিএনসিসি নির্বাচন স্থগিতে সরকারকে দুষছে বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৫ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
ডিএনসিসি নির্বাচন স্থগিতে সরকারকে দুষছে বিএনপি সাংবাদিকদের ব্রিফিংয়ে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: ঢাকা সিটি করপোরেশনের উপ-নির্বাচন (ডিএনসিসি) স্থগিত হওয়ার পেছনে সরকারের ‘নীলনকশা’ দেখছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। তিনি বলেছেন, এ নির্বাচন বানচাল সরকার ও নির্বাচন কমিশনের (ইসি) নীলনকশার বাস্তবায়ন।

বুধবার (১৭ জানুয়ারি) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিং করছিলেন রিজভী। সকালে রিট আবেদনের শুনানি শেষে ডিএনসিসি উপ-নির্বাচনের তফসিল এবং সার্কুলারের ওপর স্থগিতাদেশ দিয়ে হাইকোর্ট রুল জারি করেন।

এর প্রতিক্রিয়া জানাতে ব্রিফিং ডাকে বিএনপি।

সেখানে দলের মুখপাত্র রিজভী বলেন, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) জেনে-শুনে ত্রুটিপূর্ণ নির্বাচন করতে চেয়েছেন। ডিএনসিসিতে সংযুক্ত নতুন যে ১৮টি ওয়ার্ডের নির্বাচন হচ্ছে, সেখানে পূর্ণাঙ্গ ভোটার তালিকা প্রকাশ করা হয়নি। এখন যারা কাউন্সিলর হবেন, তারা কি পাঁচ বছরের জন্য হবেন, নাকি বিলুপ্ত ইউনিয়ন পরিষদে দায়িত্ব পালন বিবেচনায় বাকি আড়াই বছরের জন্য হবেন, সেটা পরিষ্কার করা হয়নি। আসলে সরকার নির্বাচন কমিশনকে বিভিন্ন ধরনের ভুল করতে নির্দেশ দিয়েছে, তার বাস্তবায়ন করেছে ইসি।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, ঢাকা সিটিতে সুষ্ঠু নির্বাচন হলে সরকারের ভরাডুবি হবে। তাদের মানসম্মান ক্ষুণ্ন হবে। এজন্যই তারা ইসিকে ত্রুটিপূর্ণ নির্বাচনের নির্দেশ দেয়।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৮
এসজে/এইচএ/

** সরকারের ইঙ্গিতে ডিএনসিসি নির্বাচন স্থগিত

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।