ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

ডিএনসিসিতে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আওয়াল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮
ডিএনসিসিতে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আওয়াল তাবিথ আওয়াল (ফাইল ফটো)

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে দলের নির্বাহী কমিটির সদস্য তাবিথ আওয়াল মনোনয়ন পেয়েছেন। বিগত নির্বাচনেও দলটির প্রার্থী হিসেবে মেয়র পদে নির্বাচন করেছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টুর পুত্র তাবিথ।

সোমবার (১৫ জানুয়ারি) রাতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে তার সভাপতিত্বে দলের মনোনয়ন বোর্ড আগ্রহী প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়ার পর সাংবাদিকদের এ সিদ্ধান্তের কথা জানান মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আমাদের দল থেকে কয়েকজন প্রার্থী হতে চেয়েছেন, যারা প্রত্যেকেই মনোনয়ন পাওয়ার যোগ্য।

তবে মনোনয়ন বোর্ডের সদস্যদের সর্বসম্মতিক্রমে তাবিথকে দলের চূড়ান্ত প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়েছে। এই একজনই আমাদের দলের পক্ষ থেকে লড়বেন।

বিএনপি মহাসচিব বলেন, তাবিথ গতবছর নির্বাচন করেছিলেন এবং ভালো ভোট পেয়েছিলেন। আশা করছি এবারও তিনি ভালো করবেন।  ডিএনসিসিতে প্রার্থী বাছাই সভায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ মনোনয়ন বোর্ডের সদস্যরাএক প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, আমাদের স্থায়ী কমিটি হচ্ছে পার্লামেন্টারি বোর্ড। সেখানে আলোচনার পর তাবিথকেই এই নির্বাচনে জয়লাভ করার জন্য সবচেয়ে যোগ্য প্রার্থী মনে করে মনোনয়ন দেওয়া হয়েছে।  

তিনি বলেন, আন্দোলনের অংশ হিসেবেই আমরা ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিচ্ছি। এটা আমাদের জন্য গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রাম।

এর আগে, রাত পৌনে ১০টার দিকে আগ্রহী প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়া শুরু করে মনোনয়ন বোর্ড। দলের সহ-প্রকাশনা বিষয়ক সম্পাদক শাকিল ওয়াহেদকে দিয়ে শুরু এবং তাবিথ আওয়ালকে দিয়ে শেষ হয় সাক্ষাৎকার।  

মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে শাকিল এবং তাবিথ ছাড়াও ছিলেন বিএনপির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এবং সাবেক সংসদ সদস্য মেজর (অব.) আক্তারুজ্জামান। মনোনয়ন কিনে জমা দিলেও মালয়েশিয়া সফরে থাকায় সাক্ষাৎকারে উপস্থিত হননি ঢাকা মহানগর উত্তর বিএনপির সভাপতি এম এ কাইয়ুম।  

মনোনয়ন বোর্ডে খালেদা ও ফখরুল ছাড়াও ছিলেন বিএনপির সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, লে. জে. (অব) মাহবুবুর রহমান, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও আমির খসরু মাহমুদ চৌধুরী।

এছাড়া ঢাকা মহানগর উত্তর বিএনপির সিনিয়র সহ-সভাপতি বজলুল বাসিত আনজু এবং সাধারণ সম্পাদক আহসানুল্লাহ হাসানও মনোনয়ন বোর্ডের প্রার্থী সাক্ষাৎকারে উপস্থিত ছিলেন।

সবার সহযোগিতা চাইলেন তাবিথ
মনোনয়ন পাওয়ার প্রতিক্রিয়ায় তাবিথ আওয়াল সাংবাদিকদের বলেন, তারুণ্যের প্রতিনিধি হিসেবে আমার এই মনোনয়ন সারাদেশের তারুণ্যের বিজয়।  

‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অনেক আগেই বলেছিলেন যে, আগামীর বাংলাদেশ হবে তারুণ্যের বাংলাদেশ, আধুনিক বাংলাদেশ। সেই ধারাবাহিকতায় আজকে আমরা দেখতে পারছি তিনি (খালেদা জিয়া) তার সিদ্ধান্ত দিয়ে প্রতিশ্রুতি বাস্তবায়ন করলেন। ’

বিএনপির মাধ্যমে দেশ সেবায় তারুণ্য এগিয়ে আসবে উল্লেখ করে তাবিথ বলেন, এই মুহূর্তে আমি আর কিছু বলবো না। অফিসিয়ালি নির্বাচনী প্রক্রিয়ায় অংশ নেওয়ার পর প্রার্থী হিসেবে আমি আপনাদের সামনে আবার আসবো। দলের অন্য প্রার্থীদের কাছে আমি সর্বাত্মক সহযোগিতা কামনা করছি।  

বাংলাদেশ সময়: ২৩১৩ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮
এএম/এইচএ/

ডিএনসিসিতে প্রার্থী বাছাইয়ে বসেছে বিএনপির মনোনয়ন বোর্ড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।