ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

ডিএনসিসিতে প্রার্থী বাছাইয়ে বসেছে বিএনপির মনোনয়ন বোর্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮
ডিএনসিসিতে প্রার্থী বাছাইয়ে বসেছে বিএনপির মনোনয়ন বোর্ড ডিএনসিসিতে প্রার্থী বাছাই সভায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ মনোনয়ন বোর্ডের সদস্যরা

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করতে বাছাই প্রক্রিয়া শুরু করেছে বিএনপির মনোনয়ন বোর্ড। দলের সহ-প্রকাশনা বিষয়ক সম্পাদক শাকিল ওয়াহেদকে দিয়ে এই বাছাই প্রক্রিয়া শুরু হয়েছে। 

সোমবার (১৫ জানুয়ারি) সন্ধ্যার পর থেকে মনোনয়ন বোর্ডের সদস্য ও মনোনয়নপ্রত্যাশী প্রার্থীরা বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে উপস্থিত হতে থাকেন। চেয়ারপারসন খালেদা জিয়া রাত সাড়ে ৯টায় কার্যালয়ে এলে তার সভাপতিত্বে রাত পৌনে ১০টার দিকে বাছাই প্রক্রিয়া শুরু হয়।

 

মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে শাকিল ওয়াহেদ ছাড়াও বিএনপির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, নির্বাহী কমিটির সদস্য ও গত নির্বাচনের মেয়র প্রার্থী তাবিথ আওয়াল এবং সাবেক সংসদ সদস্য মেজর (অব.) আক্তারুজ্জামান রয়েছেন। মনোনয়ন কিনে জমা দিলেও মালয়েশিয়া সফরে থাকায় সাক্ষাৎকারে উপস্থিত হননি ঢাকা মহানগর উত্তর বিএনপির সভাপতি এম এ কাইয়ুম।  

মনোনয়ন বোর্ডে খালেদা ছাড়াও রয়েছেন বিএনপির সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, লে. জে. (অব) মাহবুবুর রহমান, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী এবং দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এছাড়া ঢাকা মহানগর উত্তর বিএনপির সিনিয়র সহ-সভাপতি বজলুল বাসিত আনজু এবং সাধারণ সম্পাদক আহসানুল্লাহ হাসানও মনোনয়ন বোর্ডে রয়েছেন।

বাংলাদেশ সময়: ২২৩৯ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮
এএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।