ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আ’লীগের ইকবাল, বিএনপি’র শাকিলসহ মনোনয়নপত্র নিলেন ৭ জন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
আ’লীগের ইকবাল, বিএনপি’র শাকিলসহ মনোনয়নপত্র নিলেন ৭ জন

ঢাকা: ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) উপ-নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী এইচ বি এম ইকবাল, বিএনপি’র শাকিল ওয়াহেদসহ ৭ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

রোববার (১৪ জানুয়ারি) আগারগাঁওয়ের নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে স্থাপিত রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে তারা মনোনয়নপত্র সংগ্রহ করেন।

ডিএনসিসি নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা তাজুল ইসলাম জানান, রোববার মেয়র পদে ৭ প্রার্থী, সাধারণ কাউন্সিলর পদে ১১৭ প্রার্থী ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৭ জন মনোনয়নপত্র নিয়েছেন।

সব মিলিয়ে এখন পর্যন্ত মেয়র পদে ৮ জন, সাধারণ কাউন্সিলর পদে ১৯৮ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৩৭ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

প্রথম দিন নতুন দল এনডিএম থেকে ব্যান্ড তারকা শাফিন আহমেদ ও জামায়াতের ঢাকা মহানগর উত্তরের আমির মো. সেলিম উদ্দিন মনোনয়নপত্র নিয়েছিলেন। যদিও তার দল নির্বাচন কমিশনে নিবন্ধিত নয় বলে তাকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করতে হবে।

এদিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসি) রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল জানিয়েছেন, এ সিটিতে এখন পর্যন্ত কাউন্সিলর পদে ৮৫ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

১৮ জানুয়ারি মনোনয়নপত্র সংগ্রহ ও জমার শেষ সময় রয়েছে।

গত ১ ডিসেম্বর সাবেক মেয়র আনিসুল হকের মৃত্যুতে ডিএনসিসি’র পদটি শূন্য ঘোষণা করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। গত ৯ জানুয়ারি ডিএনসিসি’র মেয়র পদে নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

এদিকে ডিএনসিসি এবং ডিএসসিসিতে ১৮টি করে নতুন ৩৬টি নতুন ওয়ার্ড গঠিত হওয়ায় সেগুলোতেও নির্বাচন করছে ইসি।

আগামী ২৬ ফেব্রুয়ারি এসব নির্বাচনের ভোটগ্রহণ করবে নির্বাচন আয়োজনকারী রাষ্ট্রীয় সংস্থাটি।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
আরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।