[x]
[x]
ঢাকা, সোমবার, ১০ বৈশাখ ১৪২৫, ২৩ এপ্রিল ২০১৮

bangla news

ডিএনসিসি উপ-নির্বাচনে বিএনপির মনোনয়ন বিক্রি শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-১৪ ১:৩১:৪৬ পিএম
কার্যালয় থেকে মনোনয়ন ফরম নেন শাকিল ওয়াহেদ

কার্যালয় থেকে মনোনয়ন ফরম নেন শাকিল ওয়াহেদ

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) উপ-নির্বাচনে মেয়র পদে নির্বাচন করতে ইচ্ছুক প্রার্থীদের কাছে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে বিএনপি।

রোববার (১৪ জানুয়ারি) বেলা ১১টায় দলীয় কার্যালয়ে এ ফরম বিক্রি শুরু করেছে দলটি। 

ফরম বিক্রির শুরুতেই দলের সহ-প্রকাশনা সম্পাদক শাকিল ওয়াহেদ নয়াপল্টনে দলীয় কার্যালয়ে গিয়ে সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর কাছ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন। ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ হাজার টাকা। 
 
বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু বাংলানিউজকে জানান, রোববার বিকেল ৪টা পর্যন্ত নির্বাচনে প্রার্থী হতে আগ্রহীদের কাছে ফরম বিক্রি করা হবে। সোমবার বিকেল ৫টার মধ্যে জামানত হিসেবে ২৫ হাজার টাকাসহ ফরম পূরণ করে দলীয় কার্যালয়ে জমা দিতে হবে। 
 
এবার মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে বিএনপি ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টুর ছেলে ও গতবারের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল, বিএনপির ভাইস-চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, মেজর (অব.) কামরুল ইসলাম, সহ-প্রকাশনা সম্পাদক শাকিল ওয়াহেদ, চেয়ারপারসনের উপদেষ্টা আসাদুজ্জামান রিপনের নাম আলোচনায় রয়েছে।

ডিএনসিসি উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিতে দুপুর ২টা পর্যন্ত ফরম নিয়েছেন চারজন। তারা হলেন- বিএনপির সহ প্রকাশনা সম্পাদক শাকিল ওয়াহেদ সুমন, ঢাকা মহানগর উত্তর বিএনপির সভাপতি এম এ কাইয়ুমের পক্ষে বজলুল বাসিত আনজু, বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য মেজর অব. মো. আক্তারুজ্জামান রঞ্জন ও ড. আসাদুজ্জামান রিপন। 
 
তফসিল অনুযায়ী ডিএনসিসি উপ-নির্বাচনে প্রার্থী হতে মনোনয়নপত্র কেনা ও জমা দেওয়া যাবে আগামী ১৮ জানুয়ারি পর্যন্ত। আবেদনকারী প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই হবে ২১ ও ২২ জানুয়ারি। তা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ জানুয়ারি। ভোটগ্রহণ হবে ২৬ ফেব্রুয়ারি।
 
বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
এমএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa