[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪২৫, ১৯ জুলাই ২০১৮

bangla news

ছাত্রলীগের নির্বাহী সংসদের সভায় সম্মেলনের তারিখ চূড়ান্ত

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-১২ ৭:৪৭:৩৬ পিএম
ছাত্রলীগের লোগো

ছাত্রলীগের লোগো

ঢাকা বিশ্ববিদ্যালয়: বাংলাদেশ ছাত্রলীগের নির্বাহী সংসদের সভায় সংগঠনের ২৯তম সম্মেলনের তারিখ চূড়ান্ত করা হয়েছে। আগামী ৩১ মার্চ ও ১ এপ্রিল সম্মেলন অনুষ্ঠিত হবে।
 

শুক্রবার (১২ জানুয়ারি) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।
 
ছাত্রলীগের দফতর সম্পাদক দেলোয়ার হোসেন শাহাজাদা বাংলানিউজকে বলেন, সম্মেলনের তারিখ চূড়ান্ত করা হয়েছে। কয়েকদিনের মধ্যে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে।
 
ছাত্রলীগ সূত্র জানায়, সভায় ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন সম্মেলনের তারিখ ঘোষণা দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হওয়ায় তার সময় হলে ঘোষিত দিনেই সম্মেলন অনুষ্ঠিত হবে। এছাড়া সম্মেলনের আয়োজনে প্রস্তুতি কমিটিও শিগগিরই গঠিত হবে।
 
সভায় উপস্থিত ছাত্রলীগের নেতাকর্মীরা জানান, সভা দুপুর আড়াইটায় শুরু হওয়ার কথা থাকলেও সভাপতি-সাধারণ সম্পাদকের বিলম্বের কারণে তিনটায় শুরু হয়। তাদের বক্তব্যের মধ্য দিয়ে সভা শেষ হয়। প্রতিবারের মতো নির্বাহী সংসদের সদস্যরা কথা বলতে চাইলেও তাদেরকে কথা বলার সুযোগ দেওয়া হয়নি। পরবর্তীতে তাদের কথা বলার সুযোগ দেওয়া হবে। 
 
৬ জানুয়ারি ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাধীনতার মাসে ছাত্রলীগকে সম্মেলন করার প্রস্তুতি নিতে বলেন। এরপর ৮ জানুয়ারি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার পর ৩১ মার্চ সম্মেলনের কথা অনানুষ্ঠানিকভাবে জানায় ছাত্রলীগ।
 
২০১৫ সালের ২৬ জুলাই ২৮তম সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব পেয়েছিলো ছাত্রলীগের বর্তমান কমিটি। সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী কেন্দ্রীয় নির্বাহী সংসদের মেয়াদ দুই বছর। অথচ কমিটির প্রায় ২৯ মাস পার হলেও নতুন করে সম্মেলনের কোনো ঘোষণা আসেনি।
 
এদিকে ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর দুই দিন আগে গঠনতন্ত্র অনুযায়ী ছাত্রলীগের বর্তমান কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় কেন্দ্রীয় সম্মেলনের দাবিতে সংবাদ সম্মেলনের ডাক দেয় ছাত্রলীগের একাংশ। কিন্তু দলের (আওয়ামী লীগ) সর্বোচ্চ নীতিনির্ধারণী পর্যায় থেকে সম্মেলন প্রত্যাশীদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে জানিয়ে সংবাদ সম্মেলন স্থগিত করেন তারা।
 
বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৮
এসকেবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa