[x]
[x]
ঢাকা, রবিবার, ৮ মাঘ ১৪২৪, ২১ জানুয়ারি ২০১৮

bangla news

বিএনপিকেও পাল্টা আইনি নোটিশ দেওয়া হবে: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-১২ ২:৪০:৫৭ পিএম
ওবায়দুল কাদের/ফাইল ছবি

ওবায়দুল কাদের/ফাইল ছবি

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া যে আইনি নোটিশ পাঠিয়েছেন তার জবাবে বিএনপিকেও পাল্টা নোটিশ পাঠানো হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যে উকিল নোটিশ পাঠানো হয়েছে সেটা ভুয়া, মিথ্যা উকিল নোটিশ। এই ভুয়া, মিথ্যা উকিল নোটিশ পাঠানোর জন্য বিএনপিকেও উকিল নোটিশ দেওয়া হচ্ছে, অপেক্ষা করুন।

শুক্রবার (১২ জানুয়ারি) কমলাপুরে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে এ সব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিয়া পরিবারের যে দুর্নীতির কথা তুলে ধরেছেন, সেটা দেশি-বিদেশি গণমাধ্যমের তথ্যের ভিত্তিতে। এ তথ্যগুলো মিডিয়া দিয়েছে, এটা প্রমাণিত। এদের দুর্নীতির কেচ্ছা-কাহিনী রূপকথার গল্পকেও হার মানায়। প্রধানমন্ত্রীর সৎ সাহস আছে বলে তিনি সত্যকে তুলে ধরেছেন। এতে বিএনপি নেতাদের অন্তর্জালা শুরু হয়ে গেছে। অপেক্ষা করুন, বিএনপিকেও উকিল নোটিশ দেওয়া হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গত ২৩ ডিসেম্বর উকিল নোটিশ পাঠায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। সৌদি আরবে খালেদা জিয়ার সম্পদ নিয়ে প্রধানমন্ত্রীর দেওয়া সাম্প্রতিক বক্তব্যের জের ধরে ওই উকিল নোটিশ পাঠানো হয়।

এদিকে পদ্মা সেতু নির্মাণ নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে অভিযোগ করেছেন সেটা প্রমাণ করতে না পারলে তাকেও উকিল নোটিশ দেওয়া হবে বলে মন্তব্য করেছেন ওবায়দুল কাদের।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এখন ফখরুল সাহেব বলছেন- পদ্মা সেতুর ডিজাইনে ভুল আছে। ডিজাইনে ভুল আছে প্রমাণ করতে আসুন। তথ্য-উপাত্ত নিয়ে আসুন কোথায় ভুল আছে, কোথায় কারিগরি ভুল আছে। যদি প্রমাণ দিতে না পারেন আপনাকেও উকিল নোটিশ পাঠানো হবে। 

ওবায়দুল কাদের আরও বলেন, এবারের শীত ৫০ বছরের রেকর্ড ছাড়িয়ে গেছে। পঞ্চগড়, ঠাকুরগাঁওয়ে যখন তীব্র শীত শুরু হয়েছে, প্রধানমন্ত্রী সঙ্গে সঙ্গে আমাকে সেখানে যেতে বললেন, শীত বস্ত্র বিতরণের জন্য। সেদিন আমরা চলে গেছি। রাতে প্রচণ্ড শীতের মধ্যে সৈয়দপুরে শীতবস্ত্র বিতরণ করেছি। নগদ ৩২ লাখ টাকা ও ৩৭ হাজার কম্বল বিতরণ করেছি শীতার্তদের মধ্যে। মানুষের দুঃখ-কষ্টের এ অবস্থায়ও আওয়ামী লীগ ছাড়া কোনো রাজনৈতিক দলকে পাশে দাঁড়াতে দেখিনি। হয়তো আওয়ামী লীগ গেছে বলে অনেকে এখন যাচ্ছে। সেটাতো একদিনের, লোক দেখানো জন্য। 

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৮ 
এসকে/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa