ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নিবন্ধিত দল হিসেবে নির্বাচন বিএনপির গণতান্ত্রিক অধিকার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৮
নিবন্ধিত দল হিসেবে নির্বাচন বিএনপির গণতান্ত্রিক অধিকার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

ঠাকুরগাঁও: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন কারো দয়ার দান নয়; একটি অধিকার। নিবন্ধিত দল হিসেবে এটি বিএনপির গণতান্ত্রিক অধিকার। নির্বাচন একটি গণতান্ত্রিক এবং সাংবিধানিক অধিকার।

তিনি বলেন, খালেদা জিয়া কখনো নিরপেক্ষ সরকার, কখনো তত্ত্বাবধায়ক সরকার আবার কখনো নির্বাচনের সহায়ক সরকার চান। আসলে তিনি কোন সরকার চান তা নিজেই জানেন না।

দলীয় নেতাকর্মীর উদ্দেশে মন্ত্রী বলেন, যারা প্রাথমিক বিদ্যালয়ের পিয়ন নিয়োগে টাকা নেয়,পুলিশ কনস্টেবল নিয়োগে গরিব লোকদের কাছ থেকে টাকা খায়, তাদের মনোনয়ন দেওয়া হবে না। সবারই আমলনামা জমা হচ্ছে। সুতরাং সবাই সাবধান!

মঙ্গলবার (৯ জানুয়ারি) দুপুরে ঠাকুরগাঁও বিডি হলে দুস্থ ও শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এতে সভাপতিত্ব করেন ঠাকুরগাঁ-১ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন।

এসময় মন্ত্রী আরো বলেন, নেতার ভাই-ভাতিজা চাঁদাবাজি করেন, কিন্তু তিনি সৎ লোক-এমন হলে চলবে না। নেতার আশেপাশের লোকজনকেও সৎ হতে হবে।

মন্ত্রী সুরে সুরে বলেন, ফুলের মালা শুকিয়ে যাবে, বাগানের ফুল শুকিয়ে যাবে, বিলবোর্ডের ছবি মুছে যাবে, গেটের ছবি ভেঙে যাবে, কাগজের ছবি ছিঁড়ে যাবে, পাথরের ছবি ক্ষয়ে যাবে, হৃদয়ে লিখা নাম রয়ে যাবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, বিএম মোজাম্মেল হক এমপি, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চোধুরী, সুজিত রায় নন্দী প্রমুখ।  

এসময় উপস্থিত ছিলেন-ঠাকুরগাঁও-৩ আসনের এমপি ইয়াসিন আলী, সংরক্ষিত মহিলা আসনের এমপি সেলিনা জাহান লিটা, সাবেক এমপি ইমদাদুল হক প্রমুখ।

অনুষ্ঠানে শীতার্তদের মধ্যে পাঁচ হাজার কম্বল ও নগদ ১০ লাখ টাকা বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।