ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ডিএনসিসি নির্বাচনে একক প্রার্থী দেবে ২০ দল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১০ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৮
ডিএনসিসি নির্বাচনে একক প্রার্থী দেবে ২০ দল

ঢাকা: আসন্ন ঢাকা উত্তর সিটি করপেরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচনে ২০ দলীয় জোট একক প্রার্থী দেবে বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল করিব রিজভী।

মঙ্গলবার (৯ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে সাবেক ছাত্রদল সভাপতি আব্দুল কাদির জুয়েল ও বর্তমান সাধারণ সম্পাদক আকরামুল হাসানের গ্রেফতারের প্রতিবাদ আয়োজিত আলোচনা সভায় তিনি একথা জানান। ঢাকায় বসবাসরত নরসিংদী জেলাবাসী এ সভার আয়োজন করে।


  
তিনি বলেন, আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচনে বিএনপি অংশ নেবে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতত্বে ২০ দলীয় জোটের নেতারা বসে একক ও অভিন্ন প্রার্থী নির্বাচন করবেন।
 
‘গুম-খুনের আতঙ্কে জনজীবন দুর্বিষহ। এসবের হাত থেকে তাদের উদ্ধার করতে হবে। এজন্যই আমরা সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। ’
 
সংগঠনের সভাপতি ও বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, ঢাকা মহনগর দক্ষিন বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, জাতীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু প্রমুখ।
 
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্ভট ও পাগল উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, ওনার কথা শুনলে সুকুমার রায়ের কবিতা মনে পড়ে। মাথায় যাদের গোল বেঁধেছে, পাগল বলে তাদের। ওনার মাথায় গোল বেঁধে উনি পাগল হয়ে গেছেন। তাই উল্টাপাল্টা কথা বলেন।
 
রিজভী আরও বলেন, সরকার বলে, বিএনপি আমলে নাকি জঙ্গির সৃষ্টি হয়েছে। এভাবে ভুলে গেলে চলবে? উদীচীর ঘটনা ভুলে গেছেন? জঙ্গি হামলার সঙ্গে আওয়ামী লীগের যোগসূত্র আছে। বিএনপির ওপর দায় চাপিয়ে দিয়ে জনগণের আস্থা নিতে চায় তারা। এই সরকারের কাজই আরেকজনকে অপবাদ দেওয়া, হেনস্থা করা।
 
ছাত্রদলের কর্মীদের প্রশংসা করে রিজভী বলেন, ক্ষমতাসীন দলের ছাত্রলীগ নেতার ছয় কোটি টাকা দামের বাড়ি, আরেক সাবেক নেতা ব্যাংকের পরিচালক। এগুলো নিয়ে সরকারের কেউ কথা বলে না। শুধু কথা হয় আমাদের নেত্রী খালেদা জিয়াকে নিয়ে। মিথ্যা, বানোয়াট মামলা দিয়ে সপ্তাহে দু’বার তাকে হাজিরা দিতে বলে হয়রানি করা হয়। এ সরকারের লজ্জা নেই।
 
বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৮
এমএফআই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।