ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ইউপিডিএফ নেতা মিঠুন হত্যার প্রতিবাদে ৬ দিনের কর্মসূচি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২২ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৮
ইউপিডিএফ নেতা মিঠুন হত্যার প্রতিবাদে ৬ দিনের কর্মসূচি 

খাগড়াছড়ি: ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট’র (ইউপিডিএফ) সংগঠক মিঠুন চাকমাসহ বিভিন্ন সময় দলের নেতাকর্মী হত্যার প্রতিবাদে এবং হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে ৬ দিনের নতুন কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

উদ্যোগে সোমবার (৮ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে জেলা শহরের স্বনির্ভর এলাকায় সংগঠনটির কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে এ কথা জানায় ইউপিডিএফ।

কর্মসূচির মধ্যে রয়েছে ৯ জানুয়ারি খাগড়াছড়ির ৮ উপজেলায় বিক্ষোভ, ১১ ও ১৪ জানুয়ারি খাগড়াছড়িতে বিক্ষোভ, স্মরণসভা ও প্রদীপ প্রজ্বলন।


 
এছাড়া ১৭ জানুয়ারি রাঙ্গামাটি ও বান্দরবানে সংহতি সমাবেশ, ১৯ জানুয়ারি কেন্দ্রীয় শহীদ মিনারে সংহতি সমাবেশ এবং ২৮ জানুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ের জারিকৃত প্রজ্ঞাপন বাতিলসহ ৮ দফা দাবিতে স্মারকলীপি দেওয়ার ঘোষণা দেওয়া হয় এসময়।  

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ইউপিডিএফ’র কেন্দ্রীয় সদস্য নতুন কুমার চাকমা। তিনি বলেন, মিঠুন চাকমা হত্যার ৫ দিন অতিবাহিত হলেও প্রশাসন এখনো কাউকে গ্রেফতার করতে পারেনি। এ হত্যাকাণ্ডে ‘ইউপিডিএফ-গণতান্ত্রিক’ জড়িত। এছাড়া ৫ ডিসেম্বর রাঙ্গামাটির বেতছড়িতে সাবেক ইউনিয়ন পরিষদ সদস্য অনাদি রঞ্জন চাকমা এবং ১৬ ডিসেম্বর বন্দুকভাঙ্গায় ইউপিডিএফ’র সংগঠক অনিল বিকাশ চাকমা হত্যার সঙ্গে সংগঠনটি জড়িত।  

এসময় উপস্থিত ছিলেন ইউপিডিএফ’র জেলা সংগঠক মাইকেল চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা, পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি বিনয়ন চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি নিরূপা চাকমা প্রমুখ।
 
বুধবার (৩ জানুয়ারি) দুপুরে প্রসিত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফ’র অন্যতম সংগঠক মিঠুন চাকমাকে খাগড়াছড়ি শহরের স্লুইচ গেট এলাকায় গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় নিজ দলের বিদ্রোহীদের দায়ী করেছে ইউপিডিএফ।
 
বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।