ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কর্মসূচি ডেকে এসি রুমে হিন্দি ছবি দেখেন বিএনপি নেতারা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৮
কর্মসূচি ডেকে এসি রুমে হিন্দি ছবি দেখেন বিএনপি নেতারা বক্তব্য রাখছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: আগামী নির্বাচনে বিএনপি অংশ না নিলে দলটিও বিরল প্রজাতির প্রাণীর মতো বিলুপ্ত হয়ে যাবে বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও  সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

শুক্রবার (৫ জানুয়ারি) বিকেলে দশম জাতীয় সংসদ নির্বাচনের ৪ বছর পূর্তিতে ‘গণতন্ত্রের বিজয় দিবস’ উদযাপন উপলক্ষে আয়োজিত এক জনসভায় এ মন্তব্য করেন তিনি। রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এ জনসভার আয়োজন করে।

ওবায়দুল কাদের বলেন, আজকের দিনটি গণতন্ত্রের বিজয় দিবস। বিএনপির জন্য এটি আত্মহত্যার দিন। গত জাতীয় নির্বাচনে বিএনপির অংশ না নেওয়া ছিলো রাজনৈতিকভাবে আত্মহত্যা। আগামী নির্বাচনে অংশ না নিলে দ্বিতীয়বার তাদের রাজনৈতিক আত্মহত্যা হবে। মুসলিম লীগের চেয়েও খারাপ পরিণতি হবে বিএনপির। বিরল প্রাণীর মতো বিলুপ্ত হয়ে যাবে বিএনপি।  

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির নেতাদের ক্ষোভ, কর্মীরা মাঠে নামে না। আবার কর্মীদের ক্ষোভ নেতারা মাঠে নামেন না। তাহলে আগামীকাল (শনিবার, ৬ জানুয়ারি) তাদের বিক্ষোভ কর্মসূচি করবে কে? বিএনপির কিছু কিছু কর্মী মাঠে নামলেও নেতারা কর্মসূচি দিয়ে ঘরের মধ্যে এয়ার কন্ডিশনে বসে হিন্দি সিনেমা দেখেন। নেতারা ঘরে বসে খবর নেয় পুলিশের গতিবিধি নরম না গরম।  

ওবায়দুল কাদের আরও বলেন, (বিএনপি চেয়ারপারসন) খালেদা জিয়া বলেছেন পদ্মা সেতু নাকি জোড়াতালি দিয়ে তৈরি করা হচ্ছে। দুর্নীতি মামলায় আদালতে হাজিরা দিতে দিতে বেগম জিয়ার মাথা বোধ হয় নষ্ট হয়ে গেছে। তিনি কি কিছুই বোঝেন না। জোড়া ছাড়া সেতু হয় না, উনি কি এটা বোঝেন না। খালেদা জিয়া বলেছেন, সাবমেরিন ডুবে গেছে। আসলে সাবমেরিন তো ডুবেই থাকে। তিনি কি এটা জানেন না? তিনি কি ভাসমান সাবমেরিন দেখতে চেয়েছিলেন।  

ওবায়দুল কাদের বলেন, সময় ও স্রোত কারও জন্য অপেক্ষা করে না। আগামী নির্বাচনও কারও জন্য অপেক্ষা করবে না। নির্বাচনের ট্রেন বিএনপির স্টেশনে থামবে না। বিএনপিকে আগামী নির্বাচনে আসতেই হবে। এর কোনো বিকল্প নেই।  

জনসভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক বলেন, ৫ জানুয়ারির নির্বাচন না হলে জিয়াউর রহমান ও এইচএম এরশাদ যেভাবে স্বৈরাচারী কায়দায় দেশ চালিয়েছিলেন, দেশ আবার সেই জায়গায় চলে যেতো। এই নির্বাচনের মধ্য দিয়ে দেশ ধ্বংসাত্মক পরিস্থিতির হাত থেকে রক্ষা পেয়েছে। আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী অবাধ সুষ্ঠু হবে। বিএনপি নির্বাচনে না এলে মুসলিম লীগের চেয়েও খারাপ পরিণতি হবে। তাদের জন্য অন্য কোনো পথ খোলা নেই।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে জনসভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, কেন্দ্রীয় নেতা আব্দুস সোবহান গোলাপ, আমিনুল ইসলাম আমিন, মহানগরের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৮ 
এসকে/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।