[x]
[x]
ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪২৫, ২২ এপ্রিল ২০১৮

bangla news

বিএনপিকে পল্টনে সমাবেশ করতে দেওয়ার সুযোগ নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০১-০৪ ৫:৩৬:৫৭ পিএম
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির লোগো

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির লোগো

ঢাকা: আগামী ৫ জানুয়ারি (শুক্রবার) সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে না পেরে পল্টনে সমাবেশের অনুমতি চেয়েছিলো বিএনপি। তবে পুলিশ বলছে, পল্টনে সমাবেশ করার সুযোগ নেই।

বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে পল্টনে সমাবেশের অনুমতি চায় বিএনপির প্রতিনিধি দল।

এ বিষয়ে মতিঝিল বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) শিবলী নোমান বাংলানিউজকে বলেন, পল্টনে কারো সমাবেশ করার সুযোগ নেই। রাস্তার উপর সমাবেশ করা সম্ভব নয়। তাছাড়া রাস্তা সিটি করপোরেশনের, আমরা অনুমতি দিতে পারি না।

এর আগে গত ১ জানুয়ারি (সোমবার) সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চেয়ে ডিএমপির কাছে আবেদন করে বিএনপি। এদিন একই স্থানে ইউনাইটেড ইসলামিক পার্টিকে সমাবেশের অনুমতি দেওয়ায় বিএনপিকে প্রত্যাখ্যানের কথা জানায় ডিএমপি।

সে সময় ডিএমপির রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার বাংলানিউজকে বলেন, ৫ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চেয়ে বিএনপির আবেদনের একটি চিঠি পেয়েছি। কিন্তু একইদিন সমাবেশের অনুমতির জন্য বাংলাদেশ ইউনাইটেড ইসলামিক পার্টির আবেদন পেয়েছি গত ১২ ডিসেম্বর।

আগে আবেদন করায় ইউনাইটেড ইসলামিক পার্টিকেই সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে। সে হিসেবে একইদিন সমাবেশ হওয়ায় বিএনপিকে অনুমতি দেওয়া সম্ভব নয় বলে জানান ডিএমপির ওই কর্মকর্তা।

২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনকে ঘিরে আওয়ামী লীগ দিনটিকে 'গণতন্ত্রের বিজয় দিবস' এবং বিএনপি দিনটিকে 'গণতন্ত্রের হত্যা দিবস' হিসেবে আখ্যা দিয়ে বিভিন্ন কর্মসূচি পালন করে থাকে।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৭
পিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa