[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৯ আষাঢ় ১৪২৫, ২২ জুন ২০১৮

bangla news

টাঙ্গাইলে বিএনপি কার্যালয়ে হামলার ঘটনায় মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-৩১ ৭:১৯:০১ পিএম
টাঙ্গাইল

টাঙ্গাইল

টাঙ্গাইল: টাঙ্গাইল জেলা বিএনপি কার্যালয়ে ভাঙচুরের ঘটনায় আদালতে মামলা দায়ের করা হয়েছে।

রোববার (৩১ ডিসেম্বর) জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল বাদী হয়ে বিদ্রোহী পক্ষের ১৫ জনসহ অজ্ঞাত আরও ৩০/৩৫ জনের বিরুদ্ধে টাঙ্গাইল বিচারিক হাকিম আদালতে মামলাটি দায়ের করেন। আদালতের বিচারক মামলাটি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের জন্য দিয়েছেন।

এর আগে শুক্রবার (৩০ ডিসেম্বর) জেলা বিএনপির কার্যালয় ভাঙচুরের ঘটনা ঘটে।

মামলায় জেলা বিএনপির বহিষ্কৃত সহ সভাপতি আলী ইমাম তপন, হাসানুজ্জামিল শাহীন, সাবেক যুগ্ম সম্পাদক কাজী শফিকুর রহমান লিটন, বহিষ্কৃত যুগ্ম সম্পাদক খন্দকার আহমেদুল হক শাতিল, ছাত্রদল নেতা তারেকুল ইসলাম ঝলক, তৌহিদুল ইসলাম, যুবদলের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম স্বপন, সরকারি সা’দত কলেজের সাবেক জিএস সৈয়দ আব্দুল মান্নান বাবুল, সাবেক পৌর কমিশনার মোমিনুল হক খান নিক্সনসহ ১৫ জনের নাম উল্লেখ করা হয়েছে।
 
মামলায় আসামিদের বিরুদ্ধে বিএনপি অফিস ভাঙচুর, অফিসে রক্ষিত টাকা, মাইক এবং ইন্টারনেট রাউটার চুরির অভিযোগ আনা হয়েছে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল জানান, ঘটনার দিনই তারা থানায় মামলা দিতে গিয়েছিলেন কিন্তু থানা কর্তৃপক্ষ মামলা না নেওয়ায় আদালতে মামলা দায়ের করেন।

২৬ মে কেন্দ্র থেকে জেলা বিএনপির ৩০ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। এতে শামসুল আলম ওরফে তোফাকে সভাপতি এবং ফরহাদ ইকবালকে সাধারণ সম্পাদক করা হয়। সভাপতি শামসুল আলম আগের কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। তিনি ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় কারাবন্দি সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টু এবং যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলাতান সালাউদ্দিন টুকুর ভাই। বিদ্রোহীদের অভিযোগ, সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বেশির ভাগ পদেই সালাম পিন্টু পরিবারের অনুসারিদের বসানো হয়েছে। সালাম পিন্টু পরিবার বিরোধীরা কমিটি বাতিলের দাবিতে আন্দোলন শুরু করে। এ নিয়ে একাধিকবার সংঘর্ষের ঘটনা ঘটে। জেলা বিএনপি দু’ভাগে বিভক্ত হয়ে বিভিন্ন কর্মসূচি পালন করছে।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa