ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

মহিউদ্দিন চৌধুরী বেঁচে থাকবেন মানুষের অন্তরে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
মহিউদ্দিন চৌধুরী বেঁচে থাকবেন মানুষের অন্তরে

ঢাকা: একাত্তরের মুক্তিযোদ্ধা ও বীর চট্টলার সূর্য সন্তান চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (১৫ ডিসেম্বর) এক শোক বার্তায় তিনি এ শোক জানান। এর আগে বন্দরনগরীর ম্যাক্স হাসপাতালে বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দিনগত রাত ৩টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সাবেক মেয়র মহিউদ্দিন।

 

শোকবার্তায় শেখ হাসিনা বলেন, চট্টগ্রামের মানুষের উন্নয়ন ও কল্যাণে মহিউদ্দিন চৌধুরীর অবদান অবিস্মরণীয় হয়ে থাকবে। তিনি গণমানুষের অন্তরে চিরদিন বেঁচে থাকবেন।

চট্টগ্রামে স্বৈরাচারবিরোধী আন্দোলন, বন্দর রক্ষা আন্দোলন ও অসহযোগ আন্দোলনেও সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন সাবেক মেয়র মহিউদ্দিন। দীর্ঘদিন ধরে এই রাজনীতিবিদ বেশ কিছুদিন ধরেই হৃদরোগ ও কিডনি জটিলতায় ভুগছিলেন।

শেখ হাসিনা বলেন, গণমানুষের নেতা মহিউদ্দিন চৌধুরী দেশের স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে প্রতিটি গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে অগ্রগণ্য ভূমিকা রাখেন। তিনি বহুবার কারাবরণ করেছেন ও নির্যাতন সহ্য করেছেন কিন্তু কখনও আপস করেননি।

প্রয়াত এই আওয়ামী লীগ নেতার আত্মার শান্তি কামনা করে শেখ হাসিনা তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছেন।  

বাংলাদেম সময়: ১৪৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
এমএ/ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।