ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে মন্ত্রী-প্রতিমন্ত্রীদের শোক 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৩ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে মন্ত্রী-প্রতিমন্ত্রীদের শোক 

ঢাকা: বীর মুক্তিযোদ্ধা, চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সরকারের মন্ত্রী, প্রতিমন্ত্রী এবং উপ-মন্ত্রীরা।

আলাদা শোকবার্তায় তারা প্রবীণ রাজনীতিবিদ মহিউদ্দিন চৌধুরীর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দিনগত রাত ৩টার দিকে চট্টগ্রাম নগরীর মেহেদিবাগে বেসরকারি ম্যাক্স হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এক শোকবাণীতে বলেন, মহিউদ্দিন চৌধুরী ছিলেন চট্টগ্রাম মাটি ও মানুষের ঘনিষ্ট স্বজন। চট্টগ্রাম মহানগর উন্নয়নের রূপকার হিসেবে তিনি যে অসামান্য অবদান রেখেছেন তা জনগণ চিরকার শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। তৃণমূল পর্যায়ের এ সংগঠকের মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগের যে ক্ষতি হলো তা সহজে পূরণ হওয়ার নয়।

শিল্পমন্ত্রী মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক হিসেবে এবিএম মহিউদ্দিন চৌধুরীর ঐতিহাসিক ভূমিকার কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
 
কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী প্রবীণ এই আওয়ামী লীগ নেতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।  

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, মুক্তিযুদ্ধের বীর সেনানী মহিউদ্দিন চৌধুরী একজন দেশপ্রেমিক, সমাজ সেবক ও নিবেদিত রাজনীতিক ছিলেন। তার মৃত্যুতে দেশ একজন সৎ, ব্যক্তিকে হারালো। চট্টগ্রামের উন্নয়ন ও মানুষের কল্যাণে তিনি যে অবদান রেখে গেছেন তা সোনার হরফে লেখা থাকবে।

আলাদা শোকবার্তায় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বলেন, তার মতো সফল মেয়র ও গণমুখী রাজনীতিবিদের মৃত্যুতে সমাজের যে ক্ষতি হয়েছে তা অপূরণীয়।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন শোকবাণীতে বলেন, মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে জাতি একজন মহান রাজনীতিক হারালো। চট্টগ্রামের অভিভাবক হিসেবে তিনি দীর্ঘদিন কাজ করে গেছেন। তার অবদান জাতি চিরদিন স্মরণ রাখবে।

এবিএম মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম নেতা মহিউদ্দিন চৌধুরী ছিলেন সারা বাংলার মানুষের কাছে রাজনীতির অনুপ্রেরণার উৎস।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক শোক বিবৃতিতে বলেন, তার মৃত্যুতে দেশ একজন অভিজ্ঞ ও দেশপ্রেমিক রাজনীতিবিদকে হারালো। এ ক্ষতি কখনও পূরণ হওয়ার নয়।
 
ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী শোকবাণীতে বলেন, চট্টগ্রামবাসী মহান এ রাজনৈতিক অভিভাবককে শ্রদ্ধার সঙ্গে আজীবন স্মরণে রাখবে।

বাংলাদেশ সময়: ১২১৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৭
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।