ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

আমরা খেলে গোল দিতে চাই: হাছান মাহমুদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৭
আমরা খেলে গোল দিতে চাই: হাছান মাহমুদ বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগে আয়োজিত মানববন্ধন/ছবি: বাংলানিউজ

ঢাকা: আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বিএনপিকে উদ্দেশ্য করে বলেছেন, আগামী নির্বাচনে ফাঁকা মাঠে গোল দিতে চাই না, আমরা খেলে গোল দিতে চাই। সেই সঙ্গে আমরা আর ওয়াক ওভারও চাই না।

বুধবার (১৩ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগে আয়োজিত এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে তিনি এসব বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, আমাদের দলের ভবিষ্যৎ নেতা ও প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি বিষয়ক উপেদেষ্টা বলেছেন, এখন যদি বাংলাদেশে নির্বাচন হয় তাহলে আওয়ামী লীগ ২০০৮ সাল থেকেও ভালো করবে।

এ কথা শুনে বিএনপির নেতাদের ঘুম হারাম হয়ে গেছে। তাই তারা এখন আবল-তাবল কথা বলছেন।  
তিনি বলেন, আমি বিএনপির নেতাদের বলবো এসব কথা বন্ধ করে আপনারা আগামী নির্বাচনের প্রস্তুতি নেন। গত নির্বাচনের কথা বলে এবারের নির্বাচন থেকে পালিয়ে যাবেন না। কারণ আপনার গত নির্বাচন থেকে পালিয়ে গিয়েছিলেন। আমরা আর ফাঁকা মাঠে গোল দিতে চাই না। আমরা আর ওয়াক ওভার চাইনা, আমরা চাই খেলে গোল দিতে।

ক্ষমতায় যাওয়ার লক্ষ্যে বিএনপি রাজনীতি করে উল্লেখ করে তিনি বলেন, কিভাবে ক্ষমতায় যাওয়া যায় সেই লক্ষ্যেই গত নয় বছর ধরে বিএনপি রাজনীতি করে আসছে। অর্থাৎ যে মাঠে খেলে নির্বাচনে জয় লাভ করা সেই পরিস্থিতি তারা চায়। জনগণের দাবি দাওয়া নিয়ে কোনো ধরনের রাজনৈতিক কর্মসূচি আমরা বিএনপির মধ্যে লক্ষ্য করি নাই।

তিনি বলেন, আজকে হঠাৎ করে বিভিন্ন দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ে বিএনপি বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে। আসলে জনগণের দাবি দাওয়ার পক্ষে তারা এ বিক্ষোভ কর্মসূচির ডাক দেননি। আজকে যখন খালেদা জিয়া, তারেক জিয়া ও তাদের পরিবারের সদস্যদের দুর্নীতি বিশ্ব-মিডিয়ায় প্রচার হচ্ছে, সেই বিষয়টিকে ধামাচাপা দিতে এ বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে বিএনপি।

তিনি আরও বলেন, আমি বিএনপির নেতাদের অনুরোধ জানাবো আপনাদের দলে বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্যসহ অনেক জ্ঞানীগুণী ব্যক্তি রয়েছেন। তারা মনে হয় আপনাদের দলে গিয়ে আর পড়াশুনা করে না। সে কারণেই অন্ধের মত কথা বলেন। আমি তাদের বলব অর্থনৈতিক ইন্ডেক্সগুলো দেখুন। ২০০৬ সালের তুলনায় দেশের মানুষের ক্রয় ক্ষমতা দিগুণের চেয়ও বেশি।

আওয়ামী লীগের এই নেতা বলেন, দ্রব্যমূল্য কমবেশি সারা পৃথিবীতে প্রতিবছর বাড়ে। দেখতে হবে মূল্য বৃদ্ধির সঙ্গে মানুষের ক্রয়ক্ষমতা বৃদ্ধি পেয়েছে কিনা। বাংলাদেশে দ্রব্যমূল্যের তুলনায় মানুষের ক্রয়ক্ষমতা দিগুণের চেয়েও বেশি বৃদ্ধি পেয়েছে।

বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আসাদুজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচিতে সংগঠনটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৭
এমএসি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।