ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

‘কোন তথ্যের উপর ভিত্তি করে আ.লীগ এমন কথা বলে?’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
‘কোন তথ্যের উপর ভিত্তি করে আ.লীগ এমন কথা বলে?’ রিপোর্টার্স ইউনিটিতে আলোচনা সভায় বক্তব্য রাখছেন মির্জা ফখরুল

ঢাকা:‘আওয়ামী লীগ আগামী নির্বাচনে ক্ষমতায় আসবেই এমন কথা তারা কোন তথ্যের উপর ভিত্তি করে বলেন?’, ক্ষমতাসীন আওয়ামী লীগের উদ্দেশ্যে এ প্রশ্ন রেখেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি আরও বলেন, ‘দেন না একটা নিরপেক্ষ নির্বাচন! যে নির্বাচনে আপনারা ক্ষমতায় থাকবেন না, যে নির্বাচন নিরপেক্ষভাবে হবে, জনগণ ভোটকেন্দ্রে যাবে এবং নিজের ভোট নিজে দেবে। তাহলে দেখা যাবে কারা জয়লাভ করে।

"আওয়ামী লীগ আগামী নির্বাচনে ক্ষমতায় আসবেই। আওয়ামী লীগের প্রতি মানুষের যে বিশ্বাস ও সমর্থন চলে এসেছে আগামীতে আওয়ামী লীগকে ভোটে হারানোর মতো দল বাংলাদেশের আর নেই। " প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের দেয়া বক্তব্যের প্রেক্ষিতে তিনি এসব কথা বলেন।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে কমরেড মো. তোয়াহা'র ৩০ তম মৃত্যুবার্ষিকী ও রাজশাহী তানোরে সাম্যবাদী বিপ্লবী শহীদদের স্মরণে বাংলাদেশ সাম্যবাদী দল (এম.এল) আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখছিলেন মির্জা ফখরুল।

‘জনগণই আমাদের একমাত্র শক্তি’ জানিয়ে এ সময় ফখরুল বলেন, আমরা বাইরের কোন চক্রান্ত ষড়যন্ত্রের উপর নির্ভর করি না। তাই বাইরে থেকে এসে বলতে হয় না যে, আমরাই জিতবো!

'আগামীতে আওয়ামী লীগকে ভোটে হারানোর মতো দল বাংলাদেশের আর নেই ' জয়ের এমন কথায় প্রশ্ন তুলে বিএনপি মহাসচিব বলেন, দেশে নেই, তাহলে কি বিদেশে আছে?

সরকার অনর্গল মিথ্যাচার করছে অভিযোগ করে ফখরুল বলেন, দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে সরকার ষড়যন্ত্র করছে।

তিনি আরও বলেন, ষড়যন্ত্র কোনটা? ষড়যন্ত্র হলো দেশের স্বাধীন, সার্বভৌম প্রতিষ্ঠান গুলো ধ্বংস করে ফেলা হচ্ছে। যাদের পায়ের নীচে মাটি থাকে না, যারা রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে যায়, তারাই গুম, খুন  হত্যা করে ক্ষমতাকে চিরস্থায়ী করতে চায় বলেও মন্তব্য করেন তিনি।

নেপালের নির্বাচনের প্রসঙ্গ তুলে ফখরুল বলেন, নেপালে নির্বাচন হয়েছে। সেখানে বিরোধী দল বিপুল ভোটে নির্বাচিত হতে যাচ্ছে। তাদের শক্তি জনগণ। তেমনিভাবে জনগণই আমাদের শক্তি। আমরা বাইরের কোন শক্তির উপর নির্ভর করি না। জনগণের চোখের দিকে তাকালেই বুঝতে পারি তারা একটি সুষ্ঠু নির্বাচন চাচ্ছে। এবং সেই নির্বাচনে আপনারা হারবেন।

বাংলাদেশ সাম্যবাদী দলের (এম.এল)  সাধারণ সম্পাদক কমরেড সাইদ আহম্মেদের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, জাগপা'র সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৭
এএম/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।