ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জেরুজালেম ইস্যু: শুক্রবার সারাদেশে বিক্ষোভ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
জেরুজালেম ইস্যু: শুক্রবার সারাদেশে বিক্ষোভ ‘মার্কিন দূতাবাস ঘেরাও’ কর্মসূচিতে যোগ দেওয়া কর্মীরা, ছবি: বাংলানিউজ

ঢাকা: জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে মার্কিন স্বীকৃতির প্রতিবাদে আগামী ১৫ ডিসেম্বর (শুক্রবার) সারাদেশে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে ইসলামি আন্দোলন বাংলাদেশ।

সোমবার (১১ ডিসেম্বর) বেলা ১২টার দিকে রাজধানীর শান্তিনগরে পুলিশের বাধার মুখে পড়ে এই কর্মসূচির ঘোষণা দেন দলটির আমির মুফতি সৈয়দ মো. রেজাউল করিম।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী স্বীকৃতির প্রতিবাদে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে বিক্ষোভ সমাবেশ শেষে দলটির পূর্বঘোষিত ‘মার্কিন দূতাবাস ঘেরাও’ করতে একটি বিক্ষোভ মিছিল বের হয়।

যা পল্টন মোড় হয়ে বিজয়নগর, কাকরাইল হয়ে শান্তিনগরে এলে পুলিশের বাধার মুখে পড়ে। তবে কোনো বিশৃঙ্খলা ঘটেনি।

মুফতি রেজাউল করিম বলেন, রাজধানী করার সিদ্ধান্ত ট্রাম্পের একটি ষড়যন্ত্র। ইসলাম ধর্মকে ধ্বংস করার জন্য তিনি এই ষড়যন্ত্র করেছেন।

তিনি বলেন, ট্রাম্পকে সবাই পাগল বলেন। আসলে তিনি পাগল নন। ঠাণ্ডা মাথার মানুষ। জেরুজালেমকে ইহুদিদের রাজধানী ঘোষণা করার মাধ্যমে ট্রাম্প মুসলমানদের বুকে আগুন জ্বালিয়েছেন। তার উদ্দেশ্য হচ্ছে যুদ্ধ লাগিয়ে পৃথিবী থেকে মুসলিম নিধন করা।

যুক্তরাষ্ট্রের সব পণ্য বর্জনের জন্য দেশবাসীর প্রতি আহ্বানও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৭
এসজেএ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।