ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জিয়া পরিবারের অর্থ পাচার অভিযোগ দুদকে তদন্ত করতে হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭
জিয়া পরিবারের অর্থ পাচার অভিযোগ দুদকে তদন্ত করতে হবে

ঢাকা: সৌদি আরবে খালেদা জিয়ার পরিবারের অর্থ পাচারের অভিযোগ অবশ্যই দুর্নীতি দমন কমিশনকে (দুদক) তদন্ত করতে হবে বলে মত দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, দুদককে অবশ্যই অভিযোগের ভিত্তিতে তদন্ত করতে হবে। অভিযোগ থাকলে তদন্ত করা যায়।

শূন্যের ওপর তদন্ত হয় না। যেহেতু বিষয়টি রাজনৈতিকভাবে আলোচিত হচ্ছে তাই এটি অবশ্যই দুদককে তদন্ত করতে হবে। খোঁজ-খবর নিতে হবে। যা দুদকের দায়িত্ব। প্রধানমন্ত্রীর মুখ থেকে যে কথা বের হয়েছে; না জেনে, না বুঝে তিনি অন্ধকারে ঢিল ছোড়েননি।

ওবায়দুল কাদের রোববার (১০ ডিসেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে বিজয় দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।  

খালেদা জিয়া ও তারেক রহমানের দুর্নীতির ইতিহাস বহু দিনের উল্লেখ করে মন্ত্রী বলেন, তাদের দলের দুর্নীতির ইতিহাস কে না জানে! ১২টি দেশে অর্থ পাঠিয়েছেন। এটি বিভিন্ন সংবাদমাধ্যমে উঠে এসছে। যা খুঁজে বের করা আপনাদের (দুদকের) দায়িত্ব। এছাড়া যুক্তরাষ্ট্র এবং সিঙ্গাপুরের আদালতে তারেক-কোকোর মানি লন্ডারিং প্রমাণিত হয়েছে। এটি আমাদের দেশের আদালতে হয়নি, হয়েছে বিদেশের আদালতে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশ্যে তিনি বলেন, এই সত্য (অর্থ পাচার) ঢেকে রেখে লাভ কি মির্জা ফখরুল সাহেব! কথায় আছে চোরের মার বড় গলা। সত্য কোনো দিন চাপা থাকে না।  

ওবায়দুল কাদের উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আপনাদের মনে আছে সৌদি আরব যাওয়ার সময় ৩০০ স্যুটকেস বিমানবন্দরে নিয়ে যাওয়া হয়েছিল। ওই ৩০০ স্যুটকেসের ভেতরে ছিল ১২ বিলিয়ন ডলার।

এদিকে সভা শুরুর পর ৪টার দিকে মঞ্চের সামনে বসা নিয়ে স্বেচ্ছাসেবক লীগের কর্মীদের মধ্যে হুড়োহুড়ি, ধাক্কাধাক্কি হয়। সভায় আসা সাংবাদিকরাও এই হুড়োহুড়ির মধ্যে পড়ে যান।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কেন এই ধরনের ঘটনা ঘটলো, কারা ঘটালো সেটি তদন্ত করার জন্য স্বেচ্ছাসেবক লীগ নেতাদের নির্দেশ দেন। বলেন, বিষয়টি খতিয়ে দেখতে হবে। যদি সংগঠনের কেউ জড়িত থাকে ব্যবস্থা নিতে হবে।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাওসারের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক হারুন হাবীব, সাংস্কৃতিক ব্যক্তিত্ব শমী কায়সার, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ প্রমুখ।

সালাহউদ্দিনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ইসিতে দুদকের চিঠি

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৭
এসকে/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।