ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

১৫দিনের মধ্যে দ্রব্যমূল্য না কমলে দেশ অচলের আল্টিমেটাম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৭
১৫দিনের মধ্যে দ্রব্যমূল্য না কমলে দেশ অচলের আল্টিমেটাম যুব ইউনিয়নের বিক্ষোভ সমাবেশ। ছবি: বাংলানিউজ

ঢাকা: দ্রব্যমূল্য কমাতে সরকারকে ১৫ দিনের আল্টিমেটাম দিয়েছে বাংলাদেশ যুব ইউনিয়ন। শনিবার (০৯ ডিসেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত সমাবেশে এ আল্টিমেটাম দেওয়া হয়। 

বিক্ষোভ সমাবেশে দলের সভাপতি হাসান হাফিজুর রহমান সোহেল বলেন, চালের কেজি ৬০ থেকে ৭০ টাকা, পেঁয়াজ ১০০ টাকা। দ্রব্যমূল্যের কষাঘাতে মানুষ আজ দিশেহারা।


 
‘এসব কথা আমরা যখন বলি, তখন এক শ্রেণির মানুষ বলে অতীতের যে কোনো সময়ের চেয়ে নাকি বর্তমানে মানুষ ভালো আছে। আমার প্রশ্ন- কারা ভালো আছে? যারা লুটেপুটে খাছে তারা ভালো আছে?’

তিনি বলেন, সরকারি হিসেবে দেশের মানুষের বার্ষিক মাথাপিছু আয় ১ হাজার ৪০০ ডলার। সে হিসেবে মাসে একজনের আয় ৯ হাজার টাকা। এই টাকা দিয়ে একজন মানুষ কিভাবে ভালো থাকতে পারে? চাল-সবজি খাবে নাকি বাড়ি ভাড়া দেবে?

সোহেল বলেন, পত্রিকায় দেখলাম বগুড়ায় এক কেজি আলুর দাম দেড় টাকা। ঢাকায় এলে যার দাম হয়ে যায় ৫০ থেকে ৬০ টাকা। একদিকে কৃষক তার উৎপাদন মূল্য পাচ্ছে না, অন্যদিকে মধ্যসত্ত্বভোগীরা লাভবান হচ্ছে।

‘এই লুটেরা শ্রেণি দেশকে লুটেপুটে খাচ্ছে। স্বাধীনতার ৪৬ বছরেও শেখ হাসিনা, খালেদা জিয়া কিংবা এরশাদ যিনিই ক্ষমতায় এসেছেন তারাই লুট করেছেন। ’

দ্রব্যমূল্য কমাতে সরকারকে ১৫ দিনের আল্টিমেটাম দিয়ে তিনি বলেন, আগামী ১৫ দিনের মধ্যে সকল প্রকার নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে না আনলে আমরা যুব ইউনিয়নের মাধ্যমে, সারা দেশের পাড়ায়, মহল্লায় কমিটি করে প্রশাসন ঘেরাও করবো। আমরা দেশ অচল করে দেবো। ’

বিক্ষোভ সমাবেশ শেষে একটি মিছিল বের করা হয়। মিছিলটি  পল্টন মোড়ে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৭
এমএইচ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।