ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

‘নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৭
‘নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে’ মানববন্ধনে উপস্থিত জয়নাল আবদীন ফারুক; ছবি- শাকিল

ঢাকা:  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধীদলীয় চিফ হুইপ জয়নাল আবদীন ফারুক বলেছেন, নির্বাচন অবশ্যই আপনাকে দিতে হবে এবং সেই নির্বাচন হবে নিরপেক্ষ সরকারের অধীনে।

শনিবার (৯ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ শাখার উদ্যোগে এবং বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়ার মুক্তির দাবিতে  আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ২০১৮ সালে যে নির্বাচন অনুষ্ঠিত হবে সেই নির্বাচনে বাংলাদেশের প্রত্যেকটি রাজনৈতিক দল অংশগ্রহণ করবে।

দেশের প্রতিটি মানুষ ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেবে।   এবং সেই নির্বাচনে বিএনপি জয়লাভ করে ক্ষমতায় আসবে।

বর্তমান সরকারের আমলে লুটপাট হচ্ছে উল্লেখ করে ফারুক বলেন,  আমি প্রধানমন্ত্রীকে একটা কথাই জিজ্ঞেস করতে চাই, গত সাড়ে আট বছর আপনি ক্ষমতায় থাকা অবস্থায় বাংলাদেশে কোটি কোটি টাকা লুটপাট হয়ে দেশে অরাজকতা সৃষ্টি হয়েছে। দেশের সাংবিধানিক প্রতিষ্ঠান গুলো ধ্বংস করে ফেলা হয়েছে। নির্বাচন কমিশন, দুদকের মত প্রতিষ্ঠানকে নিজের পক্ষে আনার জন্য ধ্বংস করে দিচ্ছেন। শেয়ার বাজারের হাজার কোটি টাকা লুটপাট হচ্ছে এসব ঘটনা কি বিএনপি সরকারের আমলে হয়েছিল?

তিনি আরও বলেন, জনগণ মনে করে দেশে যদি সত্যিকার অর্থে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হয়, খালেদা জিয়া আবারও বাংলাদেশের প্রধানমন্ত্রী হবেন। তখন অক্ষরে অক্ষরে  ক্ষমতাসীন দলের লুটপাটের বিচার করা হবে।

‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মো. রাসেলের সভাপতিত্বে  এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, তথ্য ও গবেষণা বিষয়ক সহ-সম্পাদক কাদের গনি চৌধুরী, ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভূইয়া, এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মঞ্জুর হোসেন ঈসা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৭
এএম/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।