ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

বিএনপি

প্রভাবিত করবে না এমন সরকারের অধীনে নির্বাচন চাই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৭
প্রভাবিত করবে না এমন সরকারের অধীনে নির্বাচন চাই কল্যাণ পার্টির প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় অতিথিরা। ছবি: শাকিল

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা এমন সরকারের অধীনে নির্বাচন চাই, যে সরকার নির্বাচনকে প্রভাবিত করবে না। জনগণ তাদের ভোটাধিকার সঠিকভাবে প্রয়োগ করতে পারবে। 

শনিবার (০৯ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ কল্যাণ পার্টির ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমরা আগেও বলেছি, এখনও বলছি এই সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হবে না।

তাই একটি সহায়ক সরকারের অধীনে নির্বাচন চাই।

সম্প্রতি সংবাদ সম্মেলনে দেওয়া প্রধানমন্ত্রীর বক্তব্যের জবাবে তিনি  বলেন, তার কথায় মনে হয় তিনি আবারও ২০১৪ সালের মতো একটি ভোটারবিহীন নির্বাচন করতে চান। কিন্তু সে রকম আর হতে দেওয়া হবে না। দেশের মানুষকে আন্ডারস্টিমেট করবেন না। এই দেশের মানুষ পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। তাই আশা করবো সরকারের শুভ বুদ্ধির উদয় হবে।

বিএনপি মহাসচিব বলেন, সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী সাংবাদিকদেরও একহাত নিলেন। তিনি সাংবাদিকদের বললেন, খালেদা জিয়া ও তার ছেলের বিরুদ্ধে নাকি ১২ মিলিয়ন ডলার পাচারের অভিযোগ পাওয়া গেছে। সেই সংবাদ তারা কেন প্রকাশ করেননি। আমরা তার সেই বক্তব্যের পর তন্ন তন্ন করে খুঁজে দেখলাম দেশের বাইরে তাদের কোথাও কোনো সম্পদ নেই। এটা এক ধরনের মিথ্যাচার।  

‘দেশের মানুষ আমাদের বলেন- আপনারা আন্দোলন করতে পারেন না কেন? আমরা বলি ফ্যাসিস্ট শক্তির বিরুদ্ধে গণতান্ত্রিক শক্তির লড়াই অসম লড়াই। ’

গণতন্ত্রের জন্য আওয়ামী লীগও অনেক লড়াই করেছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, তারাই আবার গণতন্ত্রকে ধ্বংস করেছে। তারা যখনই ক্ষমতায় গেছে তখনই গণতন্ত্রকে হত্যা করেছে। ক্ষমতায় গেলেই আওয়ামী লীগের চেহারা পাল্টে যায়, ফ্যাসিস্ট হয়ে যায় তারা।

কল্যাণ পার্টির সাধারণ সম্পাদক আমিনুর রহমান নিখোঁজের ৯৭ দিন পেরিয়ে গেলেও তাকে খুঁজে পাওয়া যায়নি কেন? এমন প্রশ্ন রেখে তিনি বলেন, অন্যদের কথা বাদই দিলাম, একটা দলের সাধারণ সম্পাদক হারিয়ে গেলো, তাকে খুঁজে পাওয়া যাবে না, এটা কী করে সম্ভব?

সভায় সভাপতিত্ব করেন দলটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম। এ সময় অন্যদের মধ্যে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, জাগপা সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান, এনডিপির সভাপতি গোলাম মোর্তুজা, বাংলাদেশ ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া, ডা. ইকবাল হাসান মাহুমুদ, কল্যাণ পার্টির স্থায়ী কমিটির সদস্য কাহির মাহুমদ, মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আজাদ মাহমুদ, শাহজাদা আলম, ইলিয়াস হোসেন, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক আহমদ খান, কল্যাণ পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব নুরুল কবীর ভূঁইয়া, ভাইস প্রেসিডেন্ট শাহিদুর রহমান তামান্না, নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সোহেল মোল্লা প্রমুখ বক্তব্য দেন।  
 
সভায় সারা দেশ থেকে আগত কল্যাণ পার্টির নেতা-কর্মীরা যোগ দিয়েছেন। সকাল সাড়ে ১০টায় জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৭ 
এমএইচ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।