ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ছাত্র সংসদ নির্বাচনের দাবি জানালেন এমপি বাদশা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৭
ছাত্র সংসদ নির্বাচনের দাবি জানালেন এমপি বাদশা বাংলাদেশ ছাত্রমৈত্রীর ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজশাহীতে আয়োজিত সমাবেশ

রাজশাহী: ছাত্র সংসদ নির্বাচন ছাড়া কোনো শিক্ষাপ্রতিষ্ঠান চলতে পারে না মন্তব্য করে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী সদর আসনের সংসদ সদস্য (এমপি) ফজলে হোসেন বাদশা বলেছেন, স্বাধীন দেশের শিক্ষাপ্রতিষ্ঠানে গণতন্ত্র থাকবে না এটা কী করে হয়। তাই ছাত্রসংসদ নির্বাচন দিয়ে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে দিতে হবে।

বাংলাদেশ ছাত্রমৈত্রীর ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজশাহীতে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ফজলে হোসেন বাদশা এ মন্তব্য করেন।

শুক্রবার (০৮ ডিসেম্বর) বিকেলে রাজশাহী মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে বাংলাদেশ ছাত্রমৈত্রী রাজশাহী জেলা ও মহানগর শাখা এ সমাবেশের আয়োজন করে।

ডাকসু নির্বাচনের দাবিতে অনশনরত শিক্ষার্থী ওয়ালিদ আশরাফের সঙ্গে সংহতি জানিয়ে সমাবেশে রাকুসর সাবেক ভিপি ফজলে হোসেন বাদশা বলেন, গণতান্ত্রিক প্রক্রিয়ার মধ্যে দিয়ে যে নেতা গড়ে ওঠে কেবল তাদের দিয়েই দেশ চালানো সম্ভব। তারা কখনো দুর্নীতি করে না, কোনো অন্যায়কে প্রশ্রয় দেয় না। দেশের অগ্রগতিতে তারা ভূমিকা রাখতে পারে।  

এ সময় জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে যুক্তরাষ্ট্রের ঘোষণার বিরোধীতা করে ফজলে হোসেন বাদশা বলেন, একটি রাষ্ট্রের রাজধানী কোনটি হবে তা কখনো অন্য রাষ্ট্র ঠিক করে দিতে পারে না। জেরুজালেম হবে প্যালেস্টাইনের রাজধানী। আর এটা প্যালেস্টাইনের মুসলমাদের একার দাবি নয়, পৃথিবীর সমস্ত স্বাধীনতাকামী মানুষের দাবি।  

বাংলাদেশ ছাত্রমৈত্রী রাজশাহী মহানগরের সভাপতি এএইচএম জুয়েল খানের সভাপতিত্বে সমাবেশে উদ্বোধক হিসেবে বক্তব্য দেন ছাত্রমৈত্রীর কেন্দ্রীয় সভাপতি ফারুক আহম্মেদ রুবেল।  

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি রাজশাহী মহানগরের সভাপতি লিয়াকত আলী লিকু, সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু, জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল, ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সদস্য এন্তাজুল হক বাবু। এছাড়া মহানগর ও জেলা ছাত্রমৈত্রী নেতারা বক্তব্য রাখেন।

সমাবেশ শেষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা মহানগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৭
এসএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।