ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ভাতিজা আসিফকে বহিষ্কার করলেন এরশাদ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৭
ভাতিজা আসিফকে বহিষ্কার করলেন এরশাদ জাতীয় পার্টির চেয়ারম্যানের ভাতিজা হুসেইন মকবুল শাহরিয়ার আসিফ

রংপুর: দলের নির্দেশ অমান্য করে আসন্ন রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে মেয়র পদে বিদ্রোহী প্রার্থী হওয়ায় জাতীয় পার্টির  যুগ্ম-মহাসচিব হুসেইন মকবুল শাহরিয়ার আসিফকে বহিষ্কার করেছেন পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ।

শুক্রবার (০৮ ডিসেম্বর) এরশাদের রাজনৈতিক সচিব সুনীল শুভ রায় স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, দলীয় গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক শুক্রবার (৮ ডিসেম্বর) সকালে এই সিদ্ধান্ত গৃহীত হয়।

আসিফকে প্রাথমিক সদস্য পদসহ দলের সব ধরনের পদ ও পদবি থেকে বহিষ্কার করা হয়েছে। একইসঙ্গে পার্টির কোনো সদস্য আসিফ শাহরিয়ারের পক্ষে তার নির্বাচনী কাজে অংশ নিলে তাকেও পার্টি থেকে বহিষ্কার করা হবে বলে নির্দেশনা জারি করেছেন এরশাদ।  আসিফ এরশাদের সম্পর্কে ভাতিজা।  

এর আগে দলীয় সিদ্ধান্ত উপক্ষো করে নির্বাচনী প্রচারণা চালানোর কারণে ও মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ার জন্য ভাতিজা আসিফকে নির্দেশ দিয়েছিলেন এরশাদ। নির্দেশ অমান্য করলে জাতীয় পার্টির সব পদ ও পদবি থেকে তাকে বহিষ্কারের কথাও জানিয়েছিলেন তিনি। কিন্তু আসিফ এই নির্দেশ উপক্ষো করে স্বতন্ত্র প্রার্থী হিসেবেই নির্বাচনী মাঠে থাকার ঘোষণা দেন।  

দল তাকে বহিষ্কার না করায় বিস্ময় করে সাংবাদিকদের বলেছিলেন, দল বহিষ্কার না করলে তিনি নিজেই দল থেকে পদত্যাগ করবেন। আসিফের এই ঘোষণার ৫ দিন পার না হতেই জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ তাকে দল থেকে বহিষ্কার করেন। আসিফের এই বহিষ্কারের মধ্যদিয়ে জিএম কাদের ছাড়া রংপুরে এরশাদের জাতীয় পার্টিতে পরিবারের আর কেউ থাকলো না।
 
রংপুর সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টি মনোনীত মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন রংপুর মহানগর জাপার সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজার রহমান মোস্তফা। অন্যদিকে দলীয় মনোনয়ন বঞ্চিত হওয়ায় মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে হোসেন মকবুল শাহরিয়ার আসিফ হাতি প্রতীক নিয়ে নির্বাচন অংশ নিয়েছেন।
 
রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ৭ জন, ১১টি সংরক্ষিত কাউন্সিলর পদের জন্য ৬৫ জন এবং ৩৩টি সাধারণ কাউন্সিলর পদের ২১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে বহুল প্রত্যাশিত এই নির্বাচনের ভোটগ্রহণ।  

রংপুর সিটিতে ৩ লাখ ৯৪ হাজার ৪২১ ভোটার রয়েছেন। যা গত নির্বাচনের চেয়ে ৩৬ হাজার ভোটার বেশি। এর আগে ২০১২ সালের ২০ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্দলীয় ওই নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সরফুদ্দিন আহমেদ ঝন্টু প্রথম নগরপিতা নির্বাচিত হয়েছিলেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন মোস্তাফিজার রহমান মোস্তফা।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৭
বিএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।