ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নির্বাচনে সেনাবাহিনী থাকা না থাকা কমিশনের ব্যাপার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৮ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৭
নির্বাচনে সেনাবাহিনী থাকা না থাকা কমিশনের ব্যাপার বক্তব্য রাখছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু

কুষ্টিয়া: নির্বাচনে সেনাবাহিনী থাকা না থাকা কমিশনের ব্যাপার বলে মন্তব্য করেছেন জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

তিনি বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। ৯১, ৯৬ ও ২০০১ সালে নির্বাচনে সেনাবাহিনী থাকার পরও বিএনপি সেনাবাহিনীর বিরুদ্ধে অভিযোগ তুলেছে।

শুক্রবার (৮ ডিসেম্বর) সকালে কুষ্টিয়ার মিরপুরে পাকহানাদার মুক্ত দিবস উপলক্ষে উপজেলা অডিটোরিয়ামে আয়োজিত আলোচনা সভায় রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির সেনাবাহিনী মোতায়েনের দাবির প্রশ্নে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, খালেদা জিয়ার চ্যালেঞ্জ হচ্ছে কীভাবে নির্বাচনে খুনীদের রক্ষা করা যায়। আর আমাদের চ্যালেঞ্জ হচ্ছে কীভাবে খুনীদের হাত থেকে বাংলাদেশের রাজনীতি, সংসদ, গণতন্ত্র এবং ক্ষমতাকে দূরে রাখা যায়।

এ সময় উপস্থিত ছিলেন-উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম জামাল উদ্দিন আহমেদ, জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, সিনিয়র সহকারী পুলিশ সুপার নুরে আলম সিদ্দিকী, পৌর মেয়র হাজী এনামুল হক, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান বাহাদুর শেখ, জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল আলিম স্বপন, জাসদ কেন্দ্রীয় নেতা মোহাম্মদ আব্দুল্লাহ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আফতাব উদ্দিন খান, নজরুল করিম, উপজেলা জাসদের সভাপতি মহম্মদ শরীফ, সাধারণ সম্পাদক আহাম্মদ আলী প্রমুখ।

এর আগে মন্ত্রী মুক্ত দিবসের এক র‌্যালিতে অংশ নেন এবং শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

হানাদার মুক্ত দিবস উপলক্ষে উপজেলার সরকারি, আধা-সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান ও বাসগৃহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
এরপরে মন্ত্রী মিরপুর ছাতিয়ান ইউনিয়নে বেশিনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সুনাগরিক সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

সেখানে ধলসা বাজার সংলগ্ন নতুন সড়কের নির্মাণ কাজের উদ্বোধন, ছাতিয়ান কালিতলায় শুভ বিদ্যুতায়ন উদ্বোধন শেষে বিকেলে তিনি ছাতিয়ান মাধ্যমিক বিদ্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, ০৮ ডিসেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।