ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বক্তব্য প্রত্যাহার না করলে আইনি ব্যবস্থা নেবে বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৭
বক্তব্য প্রত্যাহার না করলে আইনি ব্যবস্থা নেবে বিএনপি সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে অর্থ পাচারের যে অভিযোগ এনেছেন তা বানোয়াট ও ভিত্তিহীন বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

শুক্রবার (০৮ ডিসেম্বর) সকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

ফখরুল বলেন, খালেদা জিয়া ও তার পরিবারের ভাবমূর্তি বিনষ্ট করতে এবং রাজনৈতিক প্রতিহিংসার কারণেই এ অপপ্রচার করা হচ্ছে।

তার (খালেদা জিয়া) বিরুদ্ধে কল্পিত পাচারকৃত সম্পদের বর্ণনা এবং কল্পিত সংবাদ মাধ্যমে প্রকাশিত কল্পিত সম্পদ সম্পর্কে দেওয়া বক্তব্য মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। যা কোনো গণমাধ্যমেও প্রকাশিত হয়নি।

প্রধানমন্ত্রীর বক্তব্য বেআইনি ও শাস্তিযোগ্য মন্তব্য করে মির্জ‍া ফখরুল বলেন, আপনি (প্রধানমন্ত্রী) বেআইনি, মিথ্যা তথ্য প্রচার বন্ধ করুন, মানহানিকর তথ্য প্রচার থেকে বিরত থাকুন। খালেদা জিয়া এবং তার সন্তানের বিরুদ্ধে অলীক মিথ্যা বক্তব্য প্রত্যাহার করে খালেদা জিয়া ও জাতির কাছে ক্ষমা না চাইলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

ফখরুল বলেন, এসব অভিযোগ ভিত্তিহীন এবং রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে এই মানহানিকর মিথ্যা বক্তব্য প্রত্যাহার করে খালেদা জিয়া এবং জাতির কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানাচ্ছি।  

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি আরও বলেন, কাঁচের ঘরে বসে অন্যের ঘরে ঢিল ছুড়বেন না।

এসময় ফখরুল মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কর্তৃক জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্তের নিন্দা জান‍ান। একই সঙ্গে তিনি প্যালেস্টাইনের ন্যায্য দাবি মেনে নেয়ারও দাবি জানান।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, ডিসেম্বর ০৮,২০১৭/আপডেট ১৪০১ ঘণ্টা
এএম/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad