[x]
[x]
ঢাকা, শনিবার, ১ পৌষ ১৪২৪, ১৬ ডিসেম্বর ২০১৭

bangla news

গাড়ি পোড়ানোর ফল ভালো হবে না: বিএনপিকে তোফায়েল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-০৭ ৫:৩৬:০৩ পিএম
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ; ফাইল ফটো

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ; ফাইল ফটো

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কোর্টে হাজিরা দিয়ে ফেরার পথে কর্মীদের দিয়ে গাড়ি পোড়ানোর ফল ভালো হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা তোফায়েল আহমেদ।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) রাজধানীর শিল্পকলা একাডেমিতে ‘বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপো ২০১৭’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তারা এ হুঁশিয়ারি দিয়েছেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, কোর্টে বিচার হচ্ছে। বিচারের উপর তো কারও হাত দেয়া উচিত না। উনি (খালেদা জিয়া) কোর্ট থেকে যাচ্ছেন, পিছনে উনার ছেলে-পেলেরা গাড়ি ভাঙ্গা শুরু করে দিল। পুলিশ এসে টিয়ার শেল নিক্ষেপ করলো। এটা তো ভালো লক্ষণ না। আগামীতে যদি এগুলো করতে চায়, তার ফল ভালো হবে না। সরকার পদক্ষেপ নিবে, সরকার আইনশৃঙ্খলাকে স্বাভাবিক রাখার চেষ্টা করবে। ক্ষতিগ্রস্ত হবে বিএনপি।

তিনি বলেন, বিএনপি অর্থনীতিকে ধ্বংস করার অনেক চেষ্টা করেছে। কিন্তু সফল হয়নি। সাংবিধানিক ভিত্তিতে আমরা নির্বাচন করেছি। আমাদের প্রধানমন্ত্রী বিএনপি নেত্রীকে গণভবনে দাওয়াত দিয়েছিলেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ ৫টি মন্ত্রণালয় দিতে চেয়েছিলেন। কিন্তু তিনি আসেননি। এমনকি উনার ছেলেকে প্রধানমন্ত্রী দেখতে গেলে ঢুকতে দেয়া হয়নি।

ব্যর্থতা থেকে বিএনপি শিক্ষা নেবে এমন মন্তব্য করে তোফায়েল বলেন, নিষ্পাপ শিশুকে পেট্রোল বোমা মেরে হত্যা ছাড়াও ২৪ জন পুলিশকে হত্যা করা হয়েছে। ৫’শ পোলিং অফিস পুড়িয়ে দেয়া হয়। লাভ হয়নি। এরপর ২০১৫ সালে ৯৩ দিন হরতাল দিয়েছেন, লাভ হয়নি। আমি মনে করবো এই যে ব্যর্থতা, তার থেকে শিক্ষা নেবে বিএনপি। শিক্ষা নিয়ে আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নেবে। কারণ আগামী নির্বাচন সঠিক সময়ে এই সরকারের অধীনে এবং নির্বাচন কমিশনের কর্তৃত্বে অনুষ্ঠিত হবে। এর বিকল্প কিছু নেই।

এক্সপো’র উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম. খায়রুল হোসেন, বিএসইসির কমিশনার, দুই স্টক এক্সচেঞ্জ, সিডিবিএল, ব্রোকারহাউজ, মার্চেন্ট ব্যাংক, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি, তালিকাভুক্ত কোম্পানির কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৭
এমএফআই/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa