[x]
[x]
ঢাকা, সোমবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৪, ১১ ডিসেম্বর ২০১৭

bangla news

মাহমুদুরের বিরুদ্ধে ১ হাজার কোটি টাকার মানহানি মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-০৭ ৩:৩৯:০৮ পিএম
দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান (ফাইল ফটো)

দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান (ফাইল ফটো)

নাটোর: বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব এবং বঙ্গবন্ধু ও তার পরিবারকে নিয়ে আপত্তিকর মন্তব্যের অভিযোগে দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে নাটোরে ১ হাজার কোটি টাকার মানহানি মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (০৭ ডিসেম্বর) দুপুরে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হাবিবুর রহমান সিদ্দিকীর আদালতে মামলাটি দায়ের করেন নাটোর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মালেক শেখ। মামলায় মাহমুদুর রহমানের সঙ্গে ষড়যন্ত্রে লিপ্ত আরো অজ্ঞাতনামাদের আসামি করা হয়েছে।

শুনানি শেষে মামলাটি গ্রহণ করে নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্ত শেষে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

নাটোর জজকোর্টের পাবলিক প্রসিউকিটর (পিপি) অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বাংলানিউজকে জানান, মামলায় বাদী অভিযোগ করেছেন, গত ০১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিলের অনুষ্ঠানে মাহমুদুর রহমান বলেছিলেন, ‘বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র নয়, শুধুমাত্র ভূখণ্ড আর জনগণ থাকলেই স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র হয় না। বাংলাদেশ এখন ‘ভারতের কলোনি’। শেখ মুজিবুর রহমান বাংলাদেশের গণতন্ত্র ও গণমাধ্যমকে হত্যা করেছিলেন। বর্তমান সরকার অবৈধ ও দিল্লির তাবেদার’।

এসব বক্তব্যের কারণে তার বিরুদ্ধে মামলাটি করা হয়েছে। মামলার অভিযোগ তদন্তে আদালত সদর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন বলেও জানান তিনি।

মামলা দায়েরের পর বাদী ও তার আইনজীবীরা। ছবি: বাংলানিউজমামলার বাদী এম মালেক শেখ বাংলানিউজকে বলেন, বাংলাদেশের অস্তিত্ব ও রাষ্ট্র সম্পর্কে অস্বীকৃতি জানিয়ে মাহমুদুর রহমান রাষ্ট্রদ্রোহী আচরণ করেছেন। তার এ ধরনের বক্তব্য স্বাধীনতাবিরোধী চেতনার মানুষদের উস্কে দিয়েছে। স্বাধীন বাংলাদেশে এ ধরনের বক্তব্য কখনই মেনে নেওয়া যায় না। তার বক্তব্যের প্রমাণ স্বরুপ ইউটিউব ভিডিও আদালতে দাখিল করা হয়েছে।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিকদার মশিউর রহমান জানান, আদালত থেকে এখনও (বিকেল পর্যন্ত) তার কাছে এ ধরনের কোনো নির্দেশনা বা নথিপত্র আসেনি। হাতে পেলে তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৭
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa