[x]
[x]
ঢাকা, সোমবার, ২৭ অগ্রহায়ণ ১৪২৪, ১১ ডিসেম্বর ২০১৭

bangla news

‘দমন-পীড়ন করে বিএনপিকে ধ্বংস করা যাবে না’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-০৭ ২:১০:৩৭ পিএম
 মানববন্ধন-ছবি-বাংলানিউজ

মানববন্ধন-ছবি-বাংলানিউজ

ঢাকা: হামলা-হামলা, দমন-পীড়ন, নির্যাতন করে বিএনপিকে ধ্বংস করা যাবে না। রাজনৈতিক দল হিসেবে বিএনপি ছিল, আছে, থাকবে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক এসব কথা বলেন।

খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে জাতীয়তাবাদী চালক সংগ্রাম পরিষদ এ মানববন্ধনের আয়োজন করে।
 
সরকারের উদ্দেশে জয়নুল আবদিন বলেন, আন্দোলন ছাড়াই আপনারা বিএনপির নেতাকর্মীদের ওপর দমন-নিপীড়ন চালাচ্ছেন।
 
৫ জানুয়ারির মতো আরেকটি নির্বাচন হোক বিএনপি তা চায় না জানিয়ে ফারুক বলেন, ‘সংবিধান, সংবিধান বলে যদি আবার ৫ জানুয়ারির মতো আরও একটি ষড়যন্ত্রমূলক নির্বাচন করা হয় দেশের ১৬ কোটি মানুষ সেটা গ্রহণ করবে না। এমনকি বিশ্বের কোনো সরকারই গ্রহণ করবে না। বাংলাদেশের মানুষ এখন জেগে উঠেছে। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া এবং তার দলকে বাইরে রেখে যারা ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো নির্বাচনের চিন্তা করে ষড়যন্ত্রে লিপ্ত আছেন তাদের আশা কোনোদিন সফল হবে না।’
 
বিএনপিকে কঠোরভাবে মোকাবিলা করা হবে-আওয়ামী লীগের এমন বক্তব্যের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, ‘বিগত কয়েক বছর যাবৎ আপনারা বিএনপিকে কোনো সভা-সমাবেশ করতে দেন না, রাজপথে মিছিল করার অনুমতি দেন না, ঘরের মধ্যে আবদ্ধ রাখতে চান। কোনো কারণ ছাড়াই খালেদা জিয়ার হাজিরার দিন আপনারা হামলা চালিয়েছেন, লাঠিচার্জ করেছেন। এর চেয়ে কঠোর আপনারা আর কি করবেন?’
 
আওয়ামী লীগ নেতাদের উদ্দেশে তিনি বলেন, যারা নির্যাতনের মাধ্যমে বিএনপি তথা জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংস করার ষড়যন্ত্র করছেন তাদের মনে রাখা উচিৎ এটা সম্ভব নয়। বিএনপি মাটি ও মানুষের আস্থার প্রতীক। দেশনেত্রী যেখানে যাবেন জনস্রোতে সব ভেসে যাবে। জনতার স্রোতের কাছে কোনো স্বৈরশাসকই টিকে থাকতে পারে না।
 
সংগঠনের সভাপতি এম এইচ মনিরের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন-বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া, জিনাফের সভাপতি মিয়া মো. আনোয়ার, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, ঘুরে দাঁড়াও বাংলাদেশের সভাপতি কাদের সিদ্দিকী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৭
এমএইচ/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa