ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাঙামাটিতে আ’লীগের বিক্ষোভ, বৃহস্পতিবার হরতাল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৫ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৭
রাঙামাটিতে আ’লীগের বিক্ষোভ, বৃহস্পতিবার হরতাল বিক্ষোভ মিছিল। ছবি: বাংলানিউজ

রাঙামাটি: রাঙামাটির জুরাছড়ি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অরবিন্দু চাকমাকে হত্যা এবং বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি রাসেল মার্মাকে শারীরিকভাবে নির্যাতন করার প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ।

এ ঘটনার জের ধরে বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) রাঙামাটিতে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে জেলা যুবলীগ।

বুধবার (৬ ডিসেম্বের) বিকেলে জেলা প্রশাসন প্রাঙ্গণে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সভাপতি ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য দীপংকর তালুকদার বলেন, অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে। অবৈধ অস্ত্র মানুষের জীবন কেড়ে নিতে পারে, জীবন দিতে পারে না।

তিনি আরও বলেন, এখন মানুষ আর অবৈধ অস্ত্রধারীদের ভয় পায় না। প্রতিবাদ করতে জানে।

দীপংকর তালুকদার বলেন, অরবিন্দুর প্রধান অপরাধ তিনি আওয়ামী লীগ করেন। রাসেল মার্মারও একই সমস্যা, তিনিও আওয়ামী লীগ করেন। এজন্য অরবিন্দুকে জীবন দিতে হয়েছে। রাসেলকে শারীরিক নির্যাতন সহ্য করতে হয়েছে।

তিনি এসময় প্রশাসনের প্রতি আহ্বান জানিয়ে বলেন, অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করুন, যদি সাধারণ মানুষ অস্ত্র হাতে নেয় তাহলে এর দায়ভার আপনাদের নিতে হবে।

এসময় বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সহ সভাপতি কামাল উদ্দীন, নিখিল কুমার চাকমা, জেলা মহিলা আওয়ামী লীগের সহ সভাপতি ঝর্ণা খীসা, রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী এবং জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা।

এদিকে, হরতাল সমর্থনে জেলা যুবলীগের নেতারা বুধবার বিকেলে জেলা শহরে বিক্ষোভ মিছিল করেছে।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad