ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

‘রাজাকার-জামায়াত-জঙ্গি জোটে রাজনৈতিক আত্মহত্যা খালেদার’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৫ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৭
‘রাজাকার-জামায়াত-জঙ্গি জোটে রাজনৈতিক আত্মহত্যা খালেদার’ বক্তব্য রাখছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু

ঢাকা: রাজাকার, জামায়াতে ইসলামী ও জঙ্গির সঙ্গে জোট বেঁধে খালেদা জিয়া রাজনৈতিক আত্মহত্যা করেছেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বুধবার (০৬ ডিসেম্বর) দুপুরে রাজধানীর কাকরাইলে রাজমনি ঈশাখাঁ হোটেলে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।

'বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের আন্তর্জাতিক স্বীকৃতি বিশ্বময় বাঙ্গালি চেতনার জাগরণ' শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে সার্ক চলচ্চিত্র সাংবাদিক ফোরাম বাংলাদেশ।

মন্ত্রী বলেন, অনেকেই বলেন জামায়াত ছেড়ে দিলে বিএনপি শুদ্ধ হয়ে যাবে। তাদের সঙ্গে লেনদেন, আত্মীয়তা করা যাবে। কিন্তু রাজাকার, জঙ্গি ও জামায়াত সাম্প্রদায়িকতার ডালপালা। ডালপালা যতোই ছাটেন তা আবার গজিয়ে উঠবে যদি বিষবৃক্ষ খালেদাকে উপড়ে না ফেলেন।

যে খালেদা জিয়া এবং বিএনপি জাতির পিতা বঙ্গবন্ধুসহ সংবিধানের চার নীতিতে বিশ্বাসী নয় সে খালেদা জিয়া জঙ্গি উৎপাদন এবং পুনঃউৎপাদনের কারখানা।

আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে খালেদা জিয়াকে নির্বাচনে আনতে অনেকে দেন-দরবার করছেন উল্লেখ করে তিনি বলেন, বিএনপি এবং খালেদা জিয়ার সঙ্গে কোন মিটমাট হতে পারে না। রাজাকার, জামায়াত এবং জঙ্গির সঙ্গে জোট বেঁধে খালেদা জিয়া রাজনৈতিক আত্মহত্যা করেছেন। সেই খালেদাকে গণতন্ত্রের ক্লাবে টেনে আনতে দেনদরবার করার প্রয়োজন আছে বলে মনে করি না। যদি চান তাহলে সেটা হবে পাকিস্তানের চারাগাছ রোপণ করার সামিল।

‘তাই আগামী নির্বাচনে খালেদা জিয়াকে রাজনীতির বাইরে দেখতে চাই' বলেন তিনি।

আয়োজক সংগঠনের সভাপতি রেদুয়ান খন্দকারের সভাপতিত্বে আরো বক্তব্য দেন, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, মুক্তিযোদ্ধা আহসান উল্লাহ মনি, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৭
পিএম/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।